ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ইস্পাহানি-প্রথম আলো আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয়

প্রকাশনার সময়: ৩০ জুলাই ২০২৩, ১৯:৫৮

ইস্পাহানি-প্রথম আলো আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের প্রথম আসরে ফারইস্ট ইন্টার‌ন্যাশনাল ইউনিভার্সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে গণ বিশ্ববিদ্যালয় (গবি)।

রোববার (৩০ জুলাই) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কেন্দ্রীয় খেলার মাঠে পদক মুখোমুখি হয় এ আসরের অন্যতম সেরা এ দুই দল।

হাড্ডাহাড্ডি লড়াইয়ে নির্ধারিত ৭০ মিনিটের মধ্যে কোনও দলই গোল করতে সক্ষক না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে পাঁচটি পেনাল্টি শটের মধ্যে চারটি জালে জড়ান গণ বিশ্ববিদ্যালয়ের ফুটবলাররা। ফারইস্টের দুই ফুটবলারের শট আটকে যায় প্রতিপক্ষের গোল বারেই। আর এই টাইব্রেকারের ৪-২ গোলেই জয় নিশ্চিত করে চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে ঘরে ফেরেন গবির ফুটবলাররা।

ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মো. হৃদয়, সর্বোচ্চ গোলদাতা হয়েছেন একসাথে ৩ জন এবং তাদের সবারই সর্বোচ্চ গোল ছিল মোট ৬ টি করে।

গোলদাতারা যথাক্রমে সাজ্জাদ হোসেন, মো. আলামিন ও স্বাধীন এবং টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাহমুদুল হাসান কিরণ। খেলা শেষে পুরষ্কার বিতরণী পর্বে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন অতিথিবৃন্দ।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক জাতীয় দলের কোচ ও ফুটবলার এবং টুর্নামেন্ট কমিটির প্রধান গোলাম সারোয়ার টিপু, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো. সবুর খান, ইস্পাহানি গ্রুপের পরিচালক ইমাদ ইস্পাহানি, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন প্রমুখ।

নয়া শতাব্দী/এসএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ