ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

গুচ্ছ ভর্তি পরীক্ষায় গ্রীন ফর পিস’র ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশনার সময়: ১৭ জুন ২০২৩, ২২:৫৮

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) আজ শনিবার (১৭ জুন) গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে গ্রীন ফর পিস।

ক্যাম্পাসে সবুজায়নের বিস্তার এবং প্রকৃতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য একটি পরিবেশ বান্ধব প্রকৃতি শিবিরের ব্যবস্থা করেছে এই সংগঠনটি।

চুয়েটের ভর্তি প্রার্থী, অভিভাবক ও শিক্ষার্থীরা তাদের ব্যবহৃত প্লাস্টিকের বোতল গ্রীন ফর পিস ক্লাবের স্টলে জমা দিয়ে উপহার হিসেবে বীজ ও চারা পেয়েছেন।

জানা যায়, গ্রীন ফর পিসের পক্ষ থেকে আজ চুয়েট ক্যাম্পাসে তিন ধরনের ডাস্টবিন স্থাপনের ব্যবস্থা করা হয়েছে। যাতে লোকেরা তাদের ব্যবহৃত জিনিসপত্র তাদের ঝুঁকির বিভাগ অনুযায়ী বিভিন্ন ডাস্টবিনে ফেলতে পারে।

এ ব্যাপারে গ্রীন ফর পিসের সভাপতি আল-আমিন ইসলাম বলেন, চুয়েটে আগত ভর্তি পরীক্ষার্থী, অভিভাবকরা ও চুয়েটের শিক্ষার্থীদেরকে পরিবেশবান্ধব করার মানসিকতা তৈরি করতে এবং চুয়েট ক্যাম্পাসকে দূষণমুক্ত করার নিমিত্তে আমাদের এই ব্যতিক্রমধর্মী উদ্যোগ। তাদের খালি প্লাস্টিকের বোতল আমাদের স্টলে জমা দিলেই উপহার হিসেবে পাচ্ছে ভ্রাম্যমাণ বীজ ও চারা। তারা এই বীজগুলো রোপণ করার মাধ্যমে আমাদের সবুজায়নের সংগ্রামে একাত্মতা ঘোষণা করতে পারবেন।

ছাত্র কল্যাণ অধিদপ্তরের প্রধান পরিচালক ড. রেজাউল করিম বলেছেন, এটি এখন পর্যন্ত আমার প্রত্যক্ষ করা সবচেয়ে প্রাসঙ্গিক, সুবিধাজনক এবং প্রয়োজনীয় প্রচারাভিযান। আমাদের ক্লাবগুলো সবুজের উন্নয়নে ভালো করছে। আমি বিশ্বাস করি, এই ইতিবাচক পরিবেশবান্ধব মনোভাব প্রার্থী ও তাদের অভিভাবকদের মাধ্যমে সারা দেশে ছড়িয়ে পড়বে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ