ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

দুর্নীতিবাজদের হটাতে প্রবীণ হিতৈষী সংঘের মানববন্ধন

প্রকাশনার সময়: ১৭ জুন ২০২৩, ১৬:২২ | আপডেট: ১৭ জুন ২০২৩, ১৬:২৯

‘দুর্নীতিবাজ হটাও, বাইগাম বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞানের (বাইগাম) বিগত মান্নান-মোল্লা কমিটির লাগামহীন দুর্নীতি, লুটপাট, অনিয়ম, যৌন হয়রানি এবং প্রবীণদের কোটি টাকা আত্মসাতের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন প্রবীণ হিতৈষী সংঘের দুর্নীতি বিরোধী ঐক্য পরিষদ।

শনিবার (১৭ জুন) সকাল ১০টায় আগারগাঁওয়ে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংষ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান (বাইগাম) এর সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রায় অর্ধশতাধিক প্রবীণ বিগত কমিটির দুর্নীতির বিচার দাবি করেন।

মানববন্ধনে প্রবীণ বক্তারা বলেন, দুর্নীতি, অনিয়ম, লুটপাট, নিয়োগ বাণিজ্য (সর্বশেষ ৬৫ জনকে অবৈধ নিয়োগ) করেছেন মান্নান-মোল্লা কমিটি। অন্যদিকে, নিবাসী প্রবীণদের জন্য প্রবীণবান্ধব পরিবেশ নেই অথচ হলরুম ভাড়া খাটিয়ে দীর্ঘদিন যাবত অর্থ আত্মসাৎ করেছে বিগত কমিটি। চাকরিচ্যূতির ভয় দেখিয়ে নারী কর্মচারীদের যৌন হয়রানি সরকারি তদন্তে প্রমাণিত এবং বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। এ ছাড়াও ভোট পাবার জন্য নিয়ম বহির্ভূতভাবে প্রায় ৩০০ জনকে সদস্য করেছে। সব মিলিয়ে বিগত কমিটির দুর্নীতির ফলে বাইগাম আজ ফান্ড শূন্য। কর্মচারীরা বেতন পাচ্ছেন না।

বক্তারা আরও বলেন, এই প্রতিষ্ঠানকে বাঁচাতে সরকারের সহযোগিতা প্রয়োজন। দ্রুত সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা এবং সেই সাথে দুর্নীতিবাজ ও যৌন নিপীড়নকদের চাকরিচ্যুত এবং দুর্নীতির অর্থ ফেরত নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে।

প্রবীণদের দুর্নীতি বিরোধী ঐক্য পরিষদের মহাসচিব পদপ্রার্থী বীর মুক্তিযুদ্ধা ইনতিজার রহমান এবং সাংগঠনিক সচিব বীর মুক্তিযুদ্ধা এম এ কুদ্দুস খান বলেন, মান্নান-মোল্লা কমিটির দুর্নীতির কারণে আজকে বাইগামের ফান্ড শূন্য। ফলে কর্মচারীরা বেতন ভাতা থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি বলেন, বিগত কমিটি পিকনিকের নামে ৯০০ জন প্রবীণের জন্য ৮০০ কেজি মাংস ক্রয়ের ভুয়া ভাউচার দেখিয়েছে এবং দেশীয় শালকে তিন-চার গুণ দাম দেখিয়ে কাশ্মীরি শাল বলে ভুয়া ভাউচার করেছে। এর সবই সরকারি তদন্তে বেরিয়ে এসেছে এবং বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। আমরা এই দুর্নীতিবাজদের দ্রুত বিচার চাই এবং এই প্রতিষ্ঠানকে টিকিয়ে রাখতে দুর্নীতির অর্থ ফেরত চাই।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ