ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাবিতে আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

প্রকাশনার সময়: ১২ মার্চ ২০২৩, ১৫:৫৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চারুকলা ও বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ইনস্টিটিউটের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট।

রোববার (১২ মার্চ) সকালে ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন।

প্রতিযোগিতা পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার। এছাড়া আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসানসহ এবং অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা।

টি-১০ ফরম্যাটে অনুষ্ঠিত টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চারুকলা বিভাগ টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়৷ নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে তারা স্কোরবোর্ডে ৮৩ রান সংগ্রহ করে।

জবাবে বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট ৮.২ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ফলে তারা ৯ উইকেটে চারুকলা বিভাগকে পরাজিত করে। বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের ব্যাটার সবুজ মিয়া ৪২ রান ও আল মামুন ২১ রান করেন।

দিনের অপর ম্যাচে বেলা দেড়টায় আইন ও বিচার বিভাগের মোকাবেলা করবে ম্যানেজমেন্ট বিভাগ৷

প্রসঙ্গত, নক আউট পদ্ধতিতে শুরু হওয়া বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ টুর্নামেন্টে সর্বমোট ৩৮টি দল অংশগ্রহণ করেন৷

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ