ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ভালোবাসা দিবসে নোবিপ্রবিতে নবীনবরণ

প্রকাশনার সময়: ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৪৩

২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে উপকূলের বিদ্যাপীঠ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। এসময় বক্তব্য রাখেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. এস. এম. মাহবুবুর রহমান, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেসের (আইআইএস) ও আইকিউসির পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঞা, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. দিব্যদ্যুতি সরকার, ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অনুষদের ডিনবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, বিভাগসমূহের চেয়ারম্যান, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক জনাব বিপ্লব মল্লিক।

অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এসময় বর্তমান ও নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য প্রদান করা হয়। পরে আইসিটি সেলের উদ্যোগে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে ধরা হয়।

এসময়, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী সভাপতির বক্তব্যে বলেন, ‘প্রথমেই শ্রদ্ধার সাথে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ভাষার মাসে শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির শ্রেষ্ঠ সন্তান ভাষা শহীদদের এবং মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের। নবীন শিক্ষার্থীদের নোবিপ্রবিতে স্বাগতম। আজ থেকে ১০১ একরে তোমাদের পথচলা শুরু হলো। সুন্দরভাবে জীবনের সবচেয়ে মূল্যবান চারটি বছর অতিক্রম করবে সবাই এই প্রত্যাশা থাকবে। সর্বোপরি দেশের কল্যাণে সবাইকে কাজ করতে হবে এবং দেশকে ভালোবাসতে হবে। নবীন শিক্ষার্থীদের আবারও অভিনন্দন ও শুভেচ্ছা।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ