ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শীতার্তদের মাঝে নবছায়ার শীতবস্ত্র বিতরণ 

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২২, ১৪:৫৪ | আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২, ১৪:৫৭

সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘নবছায়া’।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) প্রথম প্রহরে ময়মনসিংহ নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে নবছায়ার একদল স্বেচ্ছাসেবী শীতবস্ত্র বিতরণ করে। ময়মনসিংহ শহরের টাউনহল থেকে বিতরণ শুরু করে কাচিঝুলি মোড়, জয়নুল আবেদীন পার্ক, নতুন বাজার মোড়, গাঙিনার পাড়, ব্রিজ মোড়, চড়পাড়াসহ শহরের অন্যান্য স্থানে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণ কার্যক্রম সম্পর্কে নবছায়ার সভাপতি আয়েশ উদ্দিন ভুঁইয়া বলেন, শীতের তীব্রতা বাড়ায় শহরের ছিন্নমূল মানুষের কষ্ট বেড়ে গেছে, তাদের পাশে একটু দাঁড়ানোর জন্যেই আমাদের এই শীতবস্ত্র বিতরণ কার্যক্রম পরিচালিত হয়েছে। শীতবস্ত্র বিতরণ কার্যক্রমে অংশগ্রহণকারী সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

রাতের বেলায় শীতবস্ত্র বিতরণ কেন? এমন প্রশ্নের জবাবে সংগঠনটির প্রতিষ্ঠাতা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দেলোয়ার হোসেন রনি বলেন, আমরা বরাবরই সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে ভিন্নরকম সেবামূলক কাজ পরিচালনার চেষ্টা করি। প্রকৃত অর্থে যারা ছিন্নমূল মানুষ, নিজেদের আবাসস্থল ছাড়া রাত্রিযাপন করে তাদের শীতের কষ্টটা নিবারণ করার জন্যেই রাতের বেলায় শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, ৪র্থ বর্ষে পা রাখতে যাওয়া সংগঠনটি স্বেচ্ছাসেবী কাজ ছাড়াও সাহিত্য, সংস্কৃতি নিয়ে বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে থাকে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ