ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পবিপ্রবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ১০

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২২, ১১:০১ | আপডেট: ২২ ডিসেম্বর ২০২২, ১১:০৬

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ছাত্রলীগের পদ প্রাপ্ত ও পদ বঞ্চিত নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১০ জন আহত হয়েছেন।

বুধবার (২১ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে সোহেল রানা, মো. জাহিদ, মো. সানিউল ইসলাম, জয়, মো. মেহেদী, জাহিদ হাসান ও রাফসানকে বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ারে ভর্তি করা হয়েছে।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে ক্যাম্পাসে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, মঙ্গলবার ২০ ডিসেম্বর রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি ঘোষণা করায় পবিপ্রবি ছাত্রলীগ আনন্দ মিছিল বের করে। আনন্দ মিছিল শেষে পবিপ্রবির প্রথম গেটে মিষ্টি খাওয়াকে কেন্দ্র করে গোলাম রাব্বি নামে একজন ছাত্রকে মারধর করলে সে আহত হন। তাকে পবিপ্রবি হেলথ কেয়ারে ভর্তি করা হয়। ওই হামলার জের ধরে গতকাল বুধবার রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রথম গেটে পবিপ্রবির ছাত্রলীগ, স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগ ও বহিরাগতদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম সাগর বলেন, কমিটি পাওয়ার পর থেকেই নানাভাবে ষড়যন্ত্র চলছে আমার বিরুদ্ধে। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আমাকে এবং মেহেদী হাসান তারেককে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেছেন। আমি শান্তিপূর্ণভাবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছি কিন্তু গতকাল রাতে স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগ বহিরাগতদের নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ওপর হামলা করলে আমাদের ১০ জন ছাত্রলীগ কর্মী আহত হন। তারা বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ারে ভর্তি রয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সন্তোষ কুমার বসু বলেন, ছাত্রলীগের কমিটির দৌড়ে অনেকেই থাকেন কিন্তু সবাই তো পদ পাবেন না, যারা পদ পেয়েছেন এবং যারা পাননি তাদেরকে আমরা একত্রে কাজ করার জন্য বলছি তারপরও অনাকাঙ্খিতভাবে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ ও স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ হয়েছে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ