ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নোবিপ্রবিতে বিজয় দিবসের বিশেষ আয়োজনে বাসি ও পঁচা খাবার

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২২, ১৪:৪৫

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হলে বিজয় দিবস উপলক্ষে বাসি ও গন্ধযুক্ত খাবার প্রদান করার অভিযোগ উঠেছে। বিজয় দিবসে এমন পঁচা খাবার পরিবেশন করায় সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় তুলেছে শিক্ষার্থীরা।

জাতীয় দিবসগুলোতে বিশ্ববিদ্যালয়ের হলে বিশেষ খাবারের আয়োজন করে থাকে হল কর্তৃপক্ষ। শুক্রবার (১৬ ডিসেম্বর) রাতে স্পেশাল ফিস্টের নামে এ খাবার প্রদান করা হয়। সব হলে ভালো খাবার দিলেও আব্দুল মালেক উকিল হলের শিক্ষার্থীরা পায় পঁচা ও বাসি খাবার। আবাসিক শিক্ষার্থীরা এমন বাসি ও পঁচা খাবার পরিবেশনের জন্য হল প্রশাসনের অবহেলাকে দায় করে।

ক্ষোভ প্রকাশ করে ইকরাম বাদশাহ নামের এক আবাসিক শিক্ষার্থী সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেন, আমিও পচা নষ্ট খাবার পেয়েছি একদম খাওয়ার অযোগ্য ছিল। আমি সেটাকে ফেলে দিয়েছি। রাতের খাবার খেতে পারিনি এবং কোলড্রিংসটিও খুবই নিম্নমানের একটি প্রোডাক্ট দিয়েছে।

এ দিকে এমন বিশেষ আয়োজনে সকালে রান্না করে রাতে খাবার পরিবেশনের অভিযোগ করে শিক্ষার্থীরা। মোহাম্মদ আল আমিন নামের এক শিক্ষার্থী বলেন, শুক্রবার সকালে খাবার রান্না করা হয়েছে। কি করে সন্ধ্যা অবধি সেই খাবার ভালো থাকবে। দুপুরে হলে ঠিক একি খাবার বিক্রি করা হয়েছে। বেঁচে যাওয়া খাবার দিয়ে যেসব প্যাকেট করা করা হয়েছে। সেসব খাবারই পঁচে গেছে।

আবাসিক আরেক শিক্ষার্থী ফাহিমুল করিম মাসুম বলেন, ভাতগুলো নষ্ট হয়ে গেছে। সালাদগুলো এমনভাবে গলে গেছে, মনে হয় হাতে স্যুপ ধরেছি।

এ বিষয়ে হলের দায়িত্বে থাকা সহকারী প্রভোস্ট সুব্রত ভৌমিক বলেন, খাবারের বিষয়টি আমাকে একজন জানিয়েছেন। আমি বিকেলেই প্যাকেট করতে দেখেছি। কিন্তু খাবার কেন নষ্ট হলো, তা বুঝতে পারিনি।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ