ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন

প্রকাশনার সময়: ১৬ ডিসেম্বর ২০২২, ১৯:৩৮

বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ৫২তম মহান বিজয় দিবস পালিত হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ১০ টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) প্রশাসনিক ভবনের সামনে থেকে সিকৃবি উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞার নেতৃত্বে শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারির অংশগ্রহণে বিজয় দিবস র‍্যালি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

বিজয় র‍্যালি শেষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সিকৃবি কেন্দ্রীয় শহীদ মিনার সূর্যালোকে বর্ণমালাতে পুষ্পস্তবক অর্পণ করেন সিকৃবি উপাচার্য। পরবর্তিতে আবসিক হল, বিভিন্ন দপ্তর, বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ও বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

পুষ্পস্তবক অর্পণ শেষে সমাপনী বক্তব্যে সিকৃবি উপাচার্য বলেন, আমরা এখন সবখানে বঙ্গবন্ধুর ভাষণ শুনতে পাই কিন্তু মনোযোগ দেই না। তাঁর ৭ই মার্চের ভাষণ শ্রুতিমধুর, সাহসী ও তথ্যবহুল। আমরা গর্ব করে বলি মাত্র নয় মাসে আমরা স্বাধীনতা পেয়েছি, কিন্তু এর পেছনে কত রক্ত আমাদের দিতে হয়েছে তা অনুভব করি না। রক্তের বিনিময়ে অর্জিত এই পতাকা রক্ষা করার দায়িত্ব আমাদের। আমাদের রাষ্ট্র ও দেশের প্রতি ভালোবাসা নিয়ে কাজ করতে হবে।

বক্তব্য শেষে প্রশাসনিক ভবনের উত্তর পার্শ্বস্থ খেলার মাঠে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারিদের আলাদা আলাদা খেলা-ধুলার আয়োজন করা হয়। খেলা শেষে অংশগ্রহণকারীদের হাতে পুরষ্কার তুলে দেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা। বিকেলে সিকৃবি আর্ট ক্লাব টিএসসি চত্বরে বিজয়োৎসব গ্যালারি প্রদর্শন করে যেখানে রঙ তুলির মাধ্যমে মুক্তিযুদ্ধের বিভিন্ন দিক উপস্থাপন করা হয়। এর আগে তারা ছবি আকার প্রতিযোগিতার আয়োজন করে যেখানে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থীরা অংশ নেয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ বিকেলে সমস্বরে শপথ বাক্য পাঠ ও জাতীয় সংগীত গাওয়ার আয়োজন করেছে। সংগঠনের সদস্যরা জানিয়েছেন, আজ রাতে বিজয় দিবস উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

এছাড়াও সন্ধ্যায় মুক্তিযুদ্ধ বিষয়ক নাটক ক্ষ্যাপা পাগলার প্যাচালের চতুর্থ মঞ্চায়ন করে বিশ্ববিদ্যালয়ের একমাত্র নাট্য সংগঠন লুব্ধক থিয়েটার।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ