ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পাবিপ্রবিতে বিজয় দিবস পালিত

প্রকাশনার সময়: ১৬ ডিসেম্বর ২০২২, ১৭:২৪

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল দশটায় দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বিজয় র‍্যালি বের করা হয়। র‍্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে স্বাধীনতা চত্বরে এসে শেষ হয়।

এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা খান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহউদ্দিন স্বাধীনতা চত্বরে ফুল দিয়ে মহান শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন।

এরপর এক এক করে বিভিন্ন বিভাগ, দপ্তর, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো শ্রদ্ধাজ্ঞাপন করে।

শ্রদ্ধাজ্ঞাপন শেষে রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্মের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, বিজয়কে আমাদের মনের মধ্যে ধারণ করতে হবে। সেই সাথে লালন করে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। ১৯৭১ সালের ৭ মার্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের মধ্য দিয়ে আমাদের স্বাধীনতার সংগ্রাম চলতে থাকে। সংগ্রামের মধ্য দিয়েই আজকের এই বিজয় আমাদের। এই বিজয়কে হৃদয়ে ধারণ করে দেশের কল্যাণে আমাদের কাজ করতে হবে।

এ সময় আরো বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা খান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহউদ্দিন। আলোচনা শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা করা হয়।

এ সময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যানগণ, হলের প্রভোস্ট, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, পরিবহন প্রশাসক, গেস্টহাউজ প্রশাসক, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধাঞ্জলি পর্ব শেষ হওয়ার পর কেন্দ্রীয় গ্রন্থাগারে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ‘দুর্লভ চিত্রে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ বিষয়ে চিত্র উদ্বোধন করেন। এর আগে ভোরে মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ