ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান বাকৃবি উপাচার্যের

প্রকাশনার সময়: ১৬ ডিসেম্বর ২০২২, ১৭:১৭

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেছেন, মুক্তিযুদ্ধের মহিমান্বিত ধারাকে সমুন্নত রেখে দল মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। মহান বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় এসব কথা বলেন তিনি।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বাকৃবি ক্যাম্পাসের আশেপাশের সকল প্রতিষ্ঠান এ কুচকাওয়াজ প্রদর্শনীতে অংশগ্রহণ করে।

উপাচার্য আরো বলেন, দীর্ঘ নয় মাস লড়াই সংগ্রামে শহীদদের রক্তের বিনিময়ে এই স্বাধীনতা অর্জিত হয়েছে। জাতির পিতা যে স্বপ্ন দেখেছিলেন তার কন্যার নেতৃত্বে দেশ এখন সেভাবেই এগিয়ে যাচ্ছে। সরকার ও দেশের জনগনের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে বাকৃবিও সর্বদা দেশ গঠনে কাজ করে যাবে।

জানা যায়, দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি। শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথেই বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও আবাসিক ভবন গুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে সাতটায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ‘মরণসারে’ শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক, রাজনৈতিক, পেশাজীবী, স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তারা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এছাড়াও পরবর্তীতে দুপুর দেড়টায় শহীদদের আত্নার মাগফিরাত ও শান্তি কামনা করে বিশ্ববিদ্যালয়ের সকল মসজিদ, মন্দির ও উপাসনালয়ে মোনাজাত-প্রার্থনার আয়োজন করা হয়।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ