ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কেজিতে ১০ টাকা বাড়ল পেঁয়াজের দাম 

প্রকাশনার সময়: ১৪ অক্টোবর ২০২২, ১১:৩৯

আমদানি কম ও ভারতে দাম বৃদ্ধির অজুহাতে হঠাৎ করেই হিলি স্থলবন্দরে বাড়তে শুরু করেছে আমদানি করা পেঁয়াজের দাম। কয়েক দিনের ব্যবধানে প্রকারভেদে প্রতি কেজি পেঁয়াজের দাম বেড়েছে ৮-১০ টাকা।

এদিকে হঠাৎ করেই পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন পাইকার ও সাধারণ ক্রেতারা। তবে চাহিদার তুলনায় আমদানি কম হওয়ার কারণে দাম বাড়ছে বলে দাবি আমদানিকারকদের।

দেশের চাহিদা মেটাতে প্রতিদিনই ভারত থেকে ট্রাক-ট্রাক পেঁয়াজ আসে হিলি স্থলবন্দরে। বন্দর দিয়ে মূলত ইন্দোর, নাসিক ও নগর জাতের পেঁয়াজসহ বেশ কয়টি জাতের পেঁয়াজ আমদানি হয়। আর আমদানির কম-বেশির উপর নির্ভর করে এসব পেঁয়াজের দাম।

বন্দরে পাইকারিতে প্রকারভেদে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ৮-১০ টাকা। আর খুচরা বাজারে বেড়েছে প্রতি কেজি ৮ টাকা করে।

ইন্দোর জাতের পেঁয়াজ বর্তমানে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩১-৩২ টাকা দরে, যা আগে ২২-২৪ টাকা কেজি। নগর জাতের পেঁয়াজ ৩৬-৩৭ টাকায় বিক্রি হচ্ছে, যা আগে ২৬-২৭ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। আর নাসিক জাতের পেঁয়াজ ৩৮-৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এ প্রসঙ্গে হিলি স্থলবন্দর পেঁয়াজ আমদানিকারক হারুন উর রশিদ হারুন বলেন, হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। তবে ভারতে অতিরিক্ত গরম ও বৃষ্টির কারণে পেঁয়াজের দাম বেশি। তাই বন্দরে প্রতি কেজি পেঁয়াজের দাম ৮ থেকে ১০ টাকা বেড়েছে। ভারতে পেঁয়াজের দাম কমলে আমাদের এখানেও দাম কমবে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ