ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

রেমিটেন্স বৃদ্ধি ও মানি লন্ডারিং রোধে বিএফআইইউ-সিআইডির বৈঠক

প্রকাশনার সময়: ২৮ সেপ্টেম্বর ২০২২, ২০:৩৬

ডলারের মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি ও মানি লন্ডারিং রোধসহ বিভিন্ন বিষয় নিয়ে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এবং পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মধ্যে দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকাল ৪টায় রাজধানীর মালিবাগে সিআইডির কনফারেন্স রুমে সিআইডির সঙ্গে বিএফআইইউ মানি লন্ডারিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। সিআইডি প্রধান অ্যাডিশনাল আইজিপি মোহাম্মদ আলী মিয়া বৈঠকে সভাপতিত্ব করেন।

উক্ত সভায় অবৈধভাবে বিদেশ থেকে রেমিটেন্স প্রেরণ, দেশ থেকে হুন্ডি বা অবৈধ উপায়ে অর্থ পাঁচার রোধ এবং মানিলন্ডারিং মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিভিন্ন ধরনের তথ্য দ্রুত আদান-প্রদানের বিষয়ে আলোচনা হয়। এছাড়াও অবৈধ মানি চেঞ্জার প্রতিষ্ঠান ও অবৈধ মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস এর বিরুদ্ধে অভিযান চলমান রাখা এবং জাতীয় স্বার্থে যে কোন গুরুত্বপূর্ণ বিষয়ে যৌথভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

উক্ত সভায় জনাব মাসুদ বিশ্বাস, হেড অব বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), জনাব মাসুদ রানা, অ্যাডিশনাল ডিরেক্টর, বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) ও সিআইডি প্রধানসহ সিআইডি’র অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ