ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

হঠাৎ জ্বালানি তেলের দামবৃদ্ধির খবরে পাম্প বন্ধ

প্রকাশনার সময়: ০৫ আগস্ট ২০২২, ২৩:৪১

আবারো বাড়ানো হলো সব ধরনের জ্বালানি তেলের দম। গ্রাহক পর্যায়ে প্রতি লিটার ডিজেলের খুচরা মূল্য দাঁড়িয়েছে ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, পেট্রোল ১৩০ টাকা ও অকটেন ১৩৫ টাকা। যা আজ রাত ১২টা থেকেই কার্যকর হবে।

শুক্রবার (৫ আগস্ট) রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি তেলের নতুন এই দর জানানো হয়েছে।

এদিকে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির খবরে রাজধানীর বিভিন্ন জায়গায় পেট্রোল পাম্প বন্ধ করে রেখেছে কর্তৃপক্ষ। তবে এ নিয়ে সংশ্লিষ্ট কেউ মন্তব্য করতে রাজি হননি।

শুক্রবার রাতে রাজধানীর আসাদগেট এলাকায় অবস্থিত মেসার্স তালুকদার ফিলিং স্টেশন ও মেসার্স সোনার বাংলা ফিলিংস স্টেশন ঘুরে এমন চিত্র দেখা গেছে। এছাড়া রাজধানীর মৎস্য ভবন এলাকার একটি পেট্রোল পাম্পও বন্ধ রাখতে দেখা গেছে।

অন্যদিকে বাইক চালকরা ফিলিং স্টেশনে ভিড় করেছেন। তারা জানান, তেলের মূল্যবৃদ্ধির খবরে কর্তৃপক্ষ পাম্প বন্ধ করেছে যাতে করে ১২টার পর থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি করতে পারে। তারা মূলত সিন্ডিকেট তৈরির ব্যবস্থা করেছে। তবে স্টেশন মালিকরা বলছেন ভিন্ন কথা। তারা বলছেন, আনলোড করার জন্যই স্টেশন বন্ধ রাখা হয়েছে।

উল্লেখ্য, সর্বশেষ গত ৪ নভেম্বর ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানো হয়েছিল। সে সময় এ দুই ধরনের জ্বালানি তেলের দাম নির্ধারণ করা হয় ৮০ টাকা প্রতি লিটার। আর পেট্রোল ও অকটেনের দাম সর্বশেষ ২০১৬ সালের ২৪ এপ্রিল নির্ধারণ করা হয়েছিল। গতকাল পর্যন্ত এ দুটি জ্বালানি পণ্যের দাম ছিল লিটারপ্রতি ৮৬ টাকা ও ৮৯ টাকা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ