ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আরও কমলো স্বর্ণের দাম

প্রকাশনার সময়: ০৬ জুলাই ২০২২, ১৯:০৪ | আপডেট: ০৬ জুলাই ২০২২, ১৯:৩৯

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কমার কারণে বাংলাদেশের বাজারেও দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বুধবার (৬ জুলাই) বাজুস জানায়, স্বর্ণের নতুন দাম বৃহস্পতিবার (৭ জুলাই) থেকে কার্যকর হবে।

দাম কমার কার‌ণে ৭ জুলাই থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে খরচ পড়বে ৭৮ হাজার ৩৮২ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৫০ টাকা কমিয়ে ৭৪ হাজার ৮৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম কমছে ৯৩৩ টাকা; এখন বিক্রি হবে ৬৪ হাজার ১৫২ টাকায়। সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৭৫৭ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৫৩ হাজার ৪৭৯ টাকা।

তবে রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা অপরিবর্তিত আছে।

বুধবার পর্যন্ত ২২ ক্যারেট ভালো মানের স্বর্ণ কিনতে খরচ প‌ড়েছে ৭৯ হাজার ৫৪৮ টাকা, ২১ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৭৫ হাজার ৯৩৩ টাকা। ১৮ ক্যারেট প্রতি ভরি বিক্রি হয়েছে ৬৫ হাজার ৮৫ টাকায়। সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ছিল ৫৪ হাজার ২৩৮ টাকা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ