ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

উৎসবমুখর পরিবেশে শেষ হলো ই-ক্যাবের ভোটগ্রহণ

প্রকাশনার সময়: ১৮ জুন ২০২২, ১৮:৫৮

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে রাজধানীর ধানমন্ডিতে সাইয়্যেদানা কমিউনিটি সেন্টারে উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে ভোটগ্রহণ।

শনিবার (১৮ জুন সকাল ১০টা থেকে শুরু হওয়া এ নির্বাচনের ভোটগ্রহণ চলে বিকেল ৪টা ১৫ মিনিট পর্যন্ত।

নির্বাচনে অংশ নেওয়া তিনটি প্যানেলের নেতারাই জানিয়েছেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। জয়ের ব্যাপারে আশাবাদী সকলেই। নির্বাচনে ৭৯৫ ভোটের মধ্যে ৬০৯টি ভোট পড়েছে। নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য বজরুল রহমান জানিয়েছেন, ৭৭ শতাংশ ভোট পড়েছে।

অগ্রগামী প্যানেলের নেতা ই-ক্যাবের বর্তমান সভাপতি শমী কায়সার বলেন, ‘খুব সুন্দরভাবে ভোটিং হয়েছে ৷ সবাই স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রদান করেছেন। আমরা মনে করি, এটা আমাদের বড় সাফল্য যে আমরা সদস্যদের ভোটের ব্যাপারে আগ্রহী করতে পেরেছি। আশা করছি আমাদের প্যানেলের সবাই জয় পাবেন।’

দ্য চেঞ্জ মেকার্স প্যানেলের নেতা ওয়াসিম আলিম বলেন, ‘আমি ভাবিনি এত ভোটার আসবে। সারা দিন সুষ্ঠু সুন্দরভাবে ভোটগ্রহণ চলেছে। আশা করছি আমাদের জয় হবে।’

একইরকম কথা জানান ঐক্য প্যানেলের নেতা আব্দুল আজিজও। তিনি বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে।

বর্তমানে ভোট গণনার প্রস্তুতি নিচ্ছে নির্বাচন পরিচালনা বোর্ড। তিন প্যানেলের দুজন করে প্রার্থী ভোট গণনার সময় উপস্থিত থাকতে পারবেন বলে জানানো হয়েছে।

এ নির্বাচনের মাধ্যমে ২০২২-২৪ মেয়াদে দুই বছরের জন্য কার্যনির্বাহী পরিষদের নয়জন সদস্য নির্বাচিত হবেন। এই নয়টি পদের বিপরীতে অগ্রগামী, দ্য চেঞ্জ মেকার্স ও ঐক্য নামে তিনটি প্যানেল থেকে ২৭ জনসহ মোট ৩১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ছাড়া স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন প্রার্থী। নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন আমিন হেলালী। বোর্ডের অন্য সদস্যরা হলেন—মো. আবদুর রাজ্জাক, এ এইচ এম বজলুর রহমান ও আবদুল আজিজ।

ই-ক্যাব নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান আমিন হেলালী গণমাধ্যমকে বলেন, ‘আশা করি, রাত আটটার মধ্যে ভোটের ফলাফল ঘোষণা করা সম্ভব হবে।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ