ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সেমস গ্লোবাল ইউএসএ’র আয়োজন ঢাকা মোটর শো শুরু ২৩ জুন

প্রকাশনার সময়: ০৭ জুন ২০২২, ১৭:১৮

মোটর প্রেমীদের জন্য সুখবর! সেমস গ্লোবাল ইউএসএ এর আয়োজনে আগামী ২৩ই জুন থেকে শুরু হতে যাচ্ছে ‘১৫তম ঢাকা মোটর শো-২০২২’। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এ প্রদর্শনী চলবে ২৫ জুন পর্যন্ত। প্রদর্শনী প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলবে। প্রদর্শনী দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

মঙ্গলবার (০৭ জুন) রাজধানীর পল্টনে ইকোনমিক রিপোর্টস ফোরামের (ইআরএফ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর তিন দিনব্যাপী ১৫তম এই প্রদর্শনীর আয়োজন করেছে সেমস-গ্লোবাল ইউএসএ। প্রদর্শনীতে ব্র্যান্ড নিউ গাড়ি, বাইকসহ অটোমোটিভ জগতের নানা গাড়ি থাকবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা মোটর শো চলাকালে একই সঙ্গে অনুষ্ঠিত হবে ‘৬ষ্ঠ ঢাকা বাইক শো-২০২২’, ‘৫ম ঢাকা অটোপার্টস শো ২০২২’ এবং ‘৪র্থ ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো ২০২২’।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেহেরুন এন. ইসলাম বলেন, কোভিড-১৯ মহামারীর কারণে ২০২০ ও ২০২১ সালে ঢাকা মোটর শো আয়োজন করা সম্ভব হয়নি, এই মহামারীর কারণে সারা বিশ্বের ইভেন্ট ও এক্সিবিশন সেক্টর ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এবার মহামারীর প্রাদুর্ভাব কমে যাওয়ায় আমরা ঘুরে দাঁড়াতে চাইছি এবং আমাদের প্রতিষ্ঠান 'সেমস গ্লোবাল ইউএসএ” এ বছর প্রতিষ্ঠার ৩০ বছরে পা দিতে যাচ্ছে। তাই আমরা বড় পরিসরে ঢাকা মোটর শো আয়োজন করার পরিকল্পনা হাতে নিয়েছি। যৌথভাবে একই সময়ে অনুষ্ঠিতব্য “ঢাকা মোটর শো”, “ঢাকা বাইক শো”, “ঢাকা অটোপার্টস শো” এবং “ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ ভারত, মালয়েশিয়া সহ আরো ১৫টি দেশের বিভিন্ন ব্র্যান্ড, ২৮৭টি প্রদর্শক, ৫৩০টি বুথের মাধ্যমে অংশ নিচ্ছে। শো” বাংলাদেশের অটোমোটিভ শিল্পের একমাত্র আন্তর্জাতিক প্রদর্শনী, যাতে জার্মানি, ইতালি, ফ্রান্স, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, চীন, "৬ষ্ঠ ঢাকা মোটর শো" এর প্লাটিনাম স্পন্সর সুজুকি। বিশ্বখ্যাত সুজুকি মোটরসাইকেল আমাদের দেশের সবচেয়ে জনপ্রিয় জনের একটি দল নিয়ে, সুজুকি বাংলাদেশের গাজাপুরে সফলভাবে ১৪০,০০০ স্কয়ার ফিটের এর কারখানায় নিজস্ব উৎপাদন শুরু মোটরসাইকেল কোম্পানি। সুজুকি ২০১২ সালে বাংলাদেশে আসার পর থেকে সফলতার সাথে এগিয়ে চলেছে। ২০১৮ সালে ৩৬০ করেছে। সুজুকির এই পদক্ষেপ বাংলাদেশের মোটর সাইকেল শিল্পে যুগান্তকারী ইতিহাস সৃষ্টি করেছে। প্রিমিয়াম মানের ব্র্যান্ড হিসেবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীতে বাংলাদেশে লঞ্চিং হওয়া ‘চেরী বাংলাদেশ’ নতুন একটি কার ব্র্যান্ড, ব্র্যান্ড নিউ মোটর বাইক, স্কুটারস এবং নতুন গাড়ি, স্পোর্টস ইউটিলিটি যানবাহন, মাল্টি ইউটিলিটি যানবাহন, বাণিজ্যিক যানবাহন, বাস, ট্রাক, থ্রি হুইলার, বিকল্প শক্তি চালিত যানবাহন ইত্যাদি থাকবে। এছাড়া প্রদর্শনীতে থাকবে স্বয়ংচালিত সামগ্রী এবং খুচরা যন্ত্রাংশ, গ্যারেজ ও গ্যারেজ সরঞ্জাম, আনুষাঙ্গিক, বিমা পণ্য ও পরিসেবা, অটো ফাইন্যান্স অ্যান্ড লিজিং, অটো ইন্ডাস্ট্রি, আইটি ও লুব্রিকেন্টস, সিএনজি কিট, টায়ার ও হুইল, ডিজাইন ধারণা, অটো ইলেকট্রনিক্স, কোচ বিল্ডার-ডিজাইন যানবাহন থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সেমস গ্লোবাল ইউএসএস অ্যান্ড এয়িশা প্যাসিফিকের প্রধান নির্বাহী এস এস সারওয়ার, সেমস গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, সুজুকি মোটরবাইকস লিমিটেডের বিভাগীয় প্রধান শেয়ায়েব আহমেদ এবং এনার্জিপ্যাক পাওয়ার জেনারেল লিমিটেডের মার্কেটিং অ্যান কমিউনিকেশনের ম্যানেজার আমিন মাহমুদ।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ