ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ইভ্যালি: আগামী সপ্তাহ থেকে স্বাভাবিক লেনদেন

প্রকাশনার সময়: ২৯ জুলাই ২০২১, ২০:৫৫ | আপডেট: ২৯ জুলাই ২০২১, ২১:২০

ইভ্যালির একটি ফেসবুক গ্রুপে পোস্ট দিয়ে গ্রাহকদের সুখবর দিলেন প্রতিষ্ঠানটির সিইও মোহাম্মদ রাসেল।

বৃহস্পতিবার ‘অফার, হেল্প অ্যান্ড রিভিউ’নামক গ্রুপের পোস্টটিতে মোহাম্মদ রাসেল লিখেন, ইভ্যালির কিছু ব্যাংক অ্যাকাউন্ট অপারেশনাল রয়েছে। ইনশাল্লাহ্, আগামী সপ্তাহ থেকে লেনদেন শুরু করা যাবে। যাদের রিফান্ড ঝুলে আছে, তারা দয়া করে কনফারমেশন কলের অপেক্ষা করুন। আপনাদের সমর্থনেই আজ শক্ত অবস্থান পেয়েছে প্রতিষ্ঠানটি।

আর কিছুটা সময় চেয়ে মোহাম্মদ রাসেল বলেন, কোনো অর্ডার ও রিফান্ড ঝুলে থাকবে না। আগামী সপ্তাহ থেকে সব স্বাভাবিক হবে, পাশে থাকুন।

দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি ধাপে ধাপে হাজার কোটি টাকা বিনিয়োগ কর‌তে যাচ্ছে যমুনা গ্রুপ। প্রথম ধাপে ২০০ কোটি টাকা খুব শিগগিরই হস্তান্তর করা হবে বলে গত মঙ্গলবার জানানো হয়।

এর আগে গত ১৭ জুলাই থেকে ইভ্যালির সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা জানাতে থাকে একের পর এক পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান (মার্চেন্ট)। প্রতিষ্ঠানটির দেয়া ভাউচারে গ্রাহকদের পণ্য সরবরাহ আটকে যায়। এ ছাড়া বিভিন্ন ব্যাংক ইভ্যালির দেয়া রিফান্ডের চেকও আটকে দেয়। এমতাবস্থায় গ্রাহকেরা প্রতিষ্ঠানটির রাজধানীর ধানমণ্ডি কার্যালয়ে ভিড় শুরু করলে সেটি বন্ধ পাওয়া যায়, সাড়া পাওয়া যাচ্ছিলো না তাদের হটলাইন নম্বরেও। চলমান লকডাউনের কারণে এমনটি হয়েছে বলে পরে জানায় প্রতিষ্ঠানটি।

এর আগে গত ১৬ জুন বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে বাংলাদেশ ব্যাংকের প্রকাশ করা এক তদন্ত প্রতিবেদনে বলা হয়, গত ১৪ মার্চ পর্যন্ত গ্রাহকদের কাছ থেকে ২১৩ কোটি ৯৪ লাখ ৬ হাজার ৫৬০ টাকা নিয়েছে ইভ্যালি। মার্চেন্টদের কাছে দেনা রয়েছে ১৮৯ কোটি ৮৫ লাখ ৯৫ হাজার ৩৫৪ টাকা ।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, ইভ্যালির সম্পদের পরিমাণ ৯১ কোটি ৬৯ লাখ ৪২ হাজার ৮৪৬ টাকা হলেও চলতি মূলধন মাত্র ৬৫ কোটি ১৭ লাখ ৮৩৭৩৬ টাকা।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ