ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

বিনিয়োগ হলেও ইভ্যালির বিরুদ্ধে অনুসন্ধান চলবে

প্রকাশনার সময়: ২৮ জুলাই ২০২১, ১৮:৩২

ইভ্যালির পক্ষ থেকে মঙ্গলবার (২৭ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে প্রতিষ্ঠানটিতে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান যমুনা গ্রুপ।

বিনিয়োগ করা হলেও প্রতিষ্ঠানটির অনিয়ম অনুসন্ধান অব্যাবহত থাকবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান আইনজীবী মো. খুরশীদ আলম খান। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আজ বুধবার তিনি এ কথা বলেন।

দুদকের এই আইনজীবী বলেন, ইভ্যালি ডটকম লিমিটেডের চেয়ারম্যান শামীমা নাসরীন এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রাসেলের বিরুদ্ধে গত নভেম্বর থেকে দুদকের অনুসন্ধান চলছে। তবে নতুন করে বিনিয়োগের ঘোষণা আসায় তাদের বিরুদ্ধে যে অনিয়মের অনুসন্ধান চলছে, তাতে কোনো প্রভাব পড়বে না। বরং বিনিয়োগ সত্ত্বেও তদন্ত অব্যাহত থাকবে।

আইনজীবী মো. খুরশীদ আলম খান আরো বলেন, একই সঙ্গে ইভ্যালি ডটকমের চেয়ারম্যান ও এমডির বিরুদ্ধে অর্থপাচার এবং অর্থ আত্মসাতের অভিযোগের অনুসন্ধানও চলমান রয়েছে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের এক প্রতিবেদন প্রকাশের পর ইভ্যালি ডটকমের বিষয়টি প্রকাশ্যে আসে এবং এ নিয়ে নড়েচড়ে বসে দুদক।

এই অবস্থার মধ্যেই গতকাল মঙ্গলবার (২৭ জুলাই) দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ যমুনার পক্ষ থেকে জানানো হয়, তারা ইভ্যালিতে ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে। তবে প্রাথমিকভাবে ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে প্রতিষ্ঠানটি। পরে ধাপে ধাপে বাকি বিভিন্ন পর্যায়ে মোট ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করার কথা জানায় যমুনা গ্রুপ।

প্রসঙ্গত, ইভ্যালি ডটকমের বিরুদ্ধে বিরুদ্ধে দুদকের অনুসন্ধান চলমান থাকায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যানের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে আদালত। দুর্নীতি ও অনিয়মের তথ্য ফাঁসের পর তারা দেশ ছাড়ার চেষ্টা করছেন এমন খবর পেয়ে শামীমা নাসরীন ও মো. রাসেলের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞার আবেদন করে দুদক। পরে আদালত তা গ্রহণ করে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ