ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

হরতাল প্রত্যাহারের আহ্বান দোকান মালিক সমিতির

প্রকাশনার সময়: ২৫ মার্চ ২০২২, ২১:২০

ভোগ্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী ২৮ মার্চ বাম রাজনৈতিক দলগুলোর ডাকা অর্ধ-দিবস হরতাল প্রত্যাহারের আবেদন জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। শুক্রবার (২৫ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানিয়েছে সংগঠনটি।

সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান মাস শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি। ভোগ্যপণ্যের ঊর্ধ্বগতির কারণে যে হরতাল আহ্বান করা হয়েছে, তাতে সরবরাহ ব্যবস্থা বাধাগ্রস্ত হয়ে পড়বে। এতে করে ভোগ্যপণ্যের দাম আরও বাড়বে। তাই দেশের ব্যবসায়ীদের পক্ষ থেকে হরতাল প্রত্যাহারের দাবি জানানো হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আর বলা হয়, করোনা সংক্রমণের কারণে গত দুই বছরের বেশি সময় ধরে ক্ষুদ্র ও অতিক্ষুদ্র ব্যবসায়ীদের অবস্থা অত্যন্ত করুণ। দুটি ঈদ ও রোজা তারা উদযাপন করতে পারেনি।

তাছাড়া আগামী ২৮ মার্চ দ্বিতীয় ডোজ গণটিকার শেষ দিন। হরতালের কারণে গণটিকা কার্যক্রম বাধাগ্রস্ত হবে। সার্বিক দিক বিবেচনা করে হরতালের মতো ধ্বংসাত্মক কর্মসূচি না দিয়ে, অন্য কোনও কর্মসূচি দিলে ব্যবসায়ীদের কোনও আপত্তি থাকবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত,দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে আগামী ২৮ মার্চ সারা দেশে অর্ধদিবস হরতালের ডেকেছে বাম গণতান্ত্রিক জোট।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ