ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাজারে আগুন, রাতে টিসিবির লাইনে মধ্যবিত্তরাও

প্রকাশনার সময়: ২৯ অক্টোবর ২০২১, ০৩:৩৪
সংগৃহীত ছবি

বাজারে নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের নাগালের বাইরে। তাই রাতেও ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-এর ট্রাকের সামনে দীর্ঘ লাইন। যারা কোনও দিন টিসিবি’র এই লাইনে দাঁড়াননি, তারাও এখন কম দামে পণ্য খুঁজছেন। ট্রাক সেলে বরাদ্দ থাকা পণ্য লাইনে অপেক্ষমাণ সবাই নিতে পারেন না। তার আগেই শেষ হয়ে যায় বিক্রি।

বৃহস্পতিবার রাতে রাজধানীর হাজীপাড়া পেট্রোল পাম্পের সামনে সাশ্রয়ী দামে পণ্য কিনতে শত শত মানুষ ভিড় দেখা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে টিসিবির ডিলার তৌহিদ ইন্টারপ্রাইজের বিক্রয়কর্মী তপু বলেন, বিক্রির জন্য নির্ধারিত জায়গা ছিল সিপাহীবাগ। কিন্তু বৃহস্পতিবার সকালে সিরিয়াল দিয়ে টিসিবির গোডাউন থেকে মাল পেতে বিকেল ৪টা বেজে যায়। এরপর সিপাহীবাগ এসে কিছুক্ষণ বিক্রি করে হাজীপাড়া এসেছি।

তিনি জানান, বিকেলে স্পটে (সিপাহীবাগ) যাওয়ার কারণে সেখানে হাজার হাজার মানুষের ভিড় হয়ে যায়। সে কারণে কিছুক্ষণ বিক্রির পরে পরিস্থিতি অনিয়ন্ত্রিত হয়ে পড়ে। এরপর ট্রাক নিয়ে মালিবাগ চলে এসেছেন তারা।

এই বিক্রয়কর্মী জানান, ডিলারদের যে বরাদ্দ দেয়া হয়, তাতে আড়াইশো থেকে ৩০০ মানুষের কাছে পণ্য বিক্রি করা যায়। কিন্তু স্পটে হাজার হাজার মানুষ চলে আসে পণ্য কিনতে। এ কারণে বিক্রি করতে হিমশিম খেতে হয়।

তিনি জানান, এছাড়া গোডাউনে দীর্ঘ সিরিয়াল থাকার কারণে বেশিরভাগ সময় পণ্য ঠিক সময় পাওয়া যায় না। সকালে পণ্য নিয়ে স্পটে যাওয়ার কথা থাকলেও পণ্য তুলতে তুলতে দুপুর থেকে বিকেল হয়ে যায়।

এদিকে সিপাহীবাগে পণ্য কিনতে লাইনে দাঁড়িয়ে মোজাফফর বলেন, এত রাতে হুট করে অনেক মানুষ কোথা থেকে আসলো আল্লাই জানে। আসলে মানুষের অনেক অভাব। কম দামে পেলে সবাই নিতে চায়।

সরেজমিনে দেখা যায়, মালিবাগেও প্রায় শতাধিক মানুষ সেখানে ভিড় করছে। কিন্তু ডিলার জানাচ্ছে পণ্য দেওয়া যাবে আর কয়েকজনকে। তাতে লাইনের পেছনে থাকা অনেকে অসন্তোষ নিয়ে ফিরে যাচ্ছেন।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ