ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাজার নিয়ন্ত্রণে অভিযান, জরিমানা সাড়ে ৭ লাখ টাকা

প্রকাশনার সময়: ২৫ অক্টোবর ২০২১, ০৪:৫৭
অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

দেশে হুট করে দফায় দফায় বেড়ে চলেছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। যার ফলে প্রয়োজনীয় খাদ্যপণ্য দিন দিন মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে। ভোগান্তির স্বীকার হতে হচ্ছেন সাধারণ মানুষ। উদ্ভূত পরিস্থিতিতে বাজার নিয়ন্ত্রণে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান শুরু করেছে।

রোববার দিনব্যাপী অভিযান চালিয়ে সারাদেশে ৮৬ প্রতিষ্ঠানকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিন সকাল থেকে রাজধানীর শান্তিনগর, রামপুরা বাজার ও পল্টন এলাকায় অধিদপ্তরের তিনটি টিম অভিযান চালিয়েছে। এ সময় চাল, চিনি, পেঁয়াজ, সবজি, ভোজ্যতেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য, পণ্য ক্রয়-বিক্রয় রসিদ, পণ্যের মূল্য তালিকা দেখা হয়। বাজারে ন্যায্যমূল্যে নিত্যপণ্য বিক্রয়, পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

পাশাপাশি ডিপার্টমেন্টাল স্টোর, ফার্মেসি ও ঘি তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে অননুমোদিত খাদ্যপণ্য ও ওষুধ সংরক্ষণ, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য তৈরি ও সংরক্ষণ, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

রোববার সারাদেশে অধিদপ্তরের ৩৯টি টিম নিত্যপণ্যের বাজার ও ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ৮৬ প্রতিষ্ঠানকে সাত লাখ ৫৮ হাজার টাকা জরিমানা করে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ