ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশ ব্যাংকের নতুন মুখপাত্র শিখা

প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫১

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হুসনে আরা শিখাকে নতুন মুখপাত্র হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) তাকে মুখপাত্র হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি মুখপাত্র মেজবাউল হকের স্থলাভিষিক্ত হলেন।

নতুন মুখপাত্র হুসনে আরা শিখাকে সার্বিক সহযোগিতার জন্য দুজন সহকারী মুখপাত্র নিয়োগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। তারা হলেন- ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের (বিআরপিডি-১) পরিচালক মোহাম্মদ শাহরিয়ার সিদ্দিকী ও ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন বিভাগের পরিচালক সাঈদা খানম।

বাংলাদেশ ব্যাংকে ১৯৯৬ সালে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন হুসনে আরা শিখা। তিনি প্রধান কার্যালয়ের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, হিউমান রিসোর্সেস ডিপার্টমেন্টসহ বিশ্বব্যাংক অর্থসহায়তাপুষ্ট প্রকল্প সেন্ট্রাল ব্যাংক স্ট্রেনদেনিং প্রজেক্ট, ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশন্স ডেভেলপমেন্ট প্রজেক্ট ও ইনভেস্টমেন্ট প্রমোশন ফাইন্যান্সিয়াল ফ্যাসিলিটি প্রজেক্টে দায়িত্ব পালন করেন।

তিনি ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় কৃতিত্বের জন্য রূপালি ব্যাংক পুরস্কার ও পেশাগত দক্ষতার স্বীকৃতিস্বরূপ ২০১০ সালে বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড (গোল্ড মেডেল) পেয়েছেন।

এছাড়া পেশাগত দায়িত্বের অংশ হিসেবে দাপ্তরিক প্রশিক্ষণ, সেমিনার, সিম্পোজিয়ামে যোগদানের উদ্দেশে তিনি ভারত, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, সংযুক্ত আরব আমিরাত, দক্ষিণ কোরিয়া, জাপান, ইতালি, প্যারিস, দক্ষিণ আফ্রিকা, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডাসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ