ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইভ্যালিসহ ৪ প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত

প্রকাশনার সময়: ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪২

ইভ্যালিসহ দেশের বেশ কয়েকটি প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা কারাগারে আছেন। এ অবস্থায় চারটি প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিতের ঘোষণা দিয়েছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।

প্রতিষ্ঠানগুলো হলো- ইভ্যালি ডটকম লিমিটেড, ধামাকা শপিং, সিরাজগঞ্জ শপ এবং গ্লিটার্স আরএসটি ওয়ার্ল্ড। এদের সদস্যপদ স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছেন ই-ক্যাবের পরিচালক আসিফ আহনাফ।

গতকাল ২৮ সেপ্টেম্বর কার্যনির্বাহী পরিষদের সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি। এর আগে গত ১৮ আগস্ট ৪টি প্রতিষ্ঠানের ব্যাপারে একই ব্যবস্থা নেয়া হয়েছিল।

বেশ কয়েকদিন ধরেই ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাপারে একের পর এক প্রতারণার অভিযোগ উঠে আসছে। ইতোমধ্যে ইভ্যালির দুই শীর্ষ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। ব্যবস্থা নেওয়া হয়েছে ই-অরেঞ্জের বিরুদ্ধেও। সেই ধারাবাহিকতায় আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) সকালে গ্রেপ্তার করা হয় ধামাকা শপিং ডটকমের প্রধান পরিচালন কর্মকর্তা সিরাজুল ইসলামকে।

এই ঘটনার পর ই-ক্যাবের পক্ষ থেকে সদস্যপদ স্থগিতের ঘোষণা আসলো। বিজ্ঞপ্তিতে বলা হয়, লাগাতার অভিযোগের প্রেক্ষিতে প্রতিষ্ঠানগুলোর বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি কমপ্লায়েন্স অ্যাডভাইজারি কমিটি গঠন করা হয় গত ২৮ আগস্ট। দীর্ঘ ১ মাসের পর্যবেক্ষণ আর বিচার-বিশ্লেষণের পর সদস্যপদ স্থগিতের সুপারিশ করে এই কমিটি। সেই অনুযায়ীই সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ