মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

কাল থেকে চলবে স্বাভাবিক সময়সূচিতে ব্যাংকিং কার্যক্রম

প্রকাশনার সময়: ৩০ জুলাই ২০২৪, ১৭:৪০

কোটা আন্দোলনকে ঘিরে সৃষ্ট পরিস্থিতিতে কয়েক দিন বন্ধ এবং আরও কয়েক দিন সীমিত সময় অফিস চলার পর বুধবার (৩১ জুলাই) থেকে আবারও দেশের বাণিজ্যিক ব্যাংকগুলো স্বাভাবিক সময়সূচিতে চলবে ও আগের সময়সূচি অনুযায়ী লেনদেন করা যাবে।

মঙ্গলবার (৩০ জুলাই) বাংলাদেশ ব্যাংক এই সিদ্ধান্ত জানিয়েছে। এ সংক্রান্ত নির্দেশনা সব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) কাছে পাঠানো হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংক নির্দেশনায় জানিয়েছে, ব্যাংকের শাখাগুলোতে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আর ব্যাংক খোলা থাকবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। একই সঙ্গে ব্যাংকের শাখাগুলোতে সব ধরনের স্বাভাবিক লেনদেন চলবে।

এর আগে কারফিউ ও সাধারণ ছুটির কারণে টানা তিন দিন বন্ধের পর গত বুধ ও বৃহস্পতিবার ব্যাংকগুলোর কিছু শাখা খোলে। এরপর গত রোববার থেকে মঙ্গলবার ব্যাংকিং কার্যক্রমের সময় ছিল স্বাভাবিকের তুলনায় কম। এ সময় বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ব্যাংকিং সেবা দেওয়া হয়।

গত ১৮ জুলাই থেকে ইন্টারনেটের গতি কমিয়ে দেওয়ায় সেদিন অনেক সেবা দিতে পারেনি ব্যাংকের শাখাগুলো। এরপর সাপ্তাহিক ছুটি ও সাধারণ ছুটির কারণে টানা পাঁচ দিন ব্যাংক বন্ধ ছিল। এ সময় বৈদেশিক লেনদেনও বন্ধ হয়ে যায়। ইন্টারনেট বন্ধ থাকায় প্রবাসী আয়ের প্রবাহ স্তিমিত ছিল। মোটামুটি বন্ধ ছিল আমদানি-রপ্তানি কার্যক্রম। এ সময় টাকার সংকটে অনেক এটিএম বুথ অকার্যকর হয়ে যায়।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ