ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

ব্যাংকে টাকা তুলতে গ্রাহকের উপচেপড়া ভিড়

প্রকাশনার সময়: ২৪ জুলাই ২০২৪, ১৫:১০ | আপডেট: ২৪ জুলাই ২০২৪, ১৫:১৩

ছাত্রদের কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশব্যাপী সহিংসতার ঘটনায় টানা পাঁচ দিন সারা দেশে বন্ধ ছিল ইন্টারনেট। ফলে মোবাইল ফিন্যান্স কোম্পানি এবং এটিএম বুথ থেকে গ্রাহকরা কোনো টাকা ‍উত্তোলন করতে পারেনি। এতে নগদ টাকায় টান পড়েছে গ্রাহকের। মঙ্গবার (২৩ জুলাই) রাত থেকে সীমিত আকারে চালু হয়েছে ব্রডব্যান্ড ইন্টারনেট। এ কারণে ব্যাংক খোলার প্রথম দিনেই শাখায় শাখায় গ্রাহকদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

আজ বুধবার (২৪ জুলাই) রাজধানীর মতিঝিল, দিলকুশা, পল্টন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে। দু-একজন টাকা জমা দিতে এলেও বাকি সব গ্রাহকই এসেছেন টাকা উত্তোলন করতে।

দুপুর ১২টার দিকে টাকা উত্তোলনের জন্য সোনালী ব্যাংকে আসা কয়েকজনের সঙ্গে কথা হলে তারা জানান, কয়েক দিন ব্যাংক বন্ধ থাকায় তারা টাকা তুলতে পারেননি। এতে তাদের বেশ সমস্যা পোহাতে হয়েছে। তাই আজ ব্যাংক খোলার কথা শুনেই তারা চলে এসেছেন।

সাইফুল নামে এক গ্রাহক ব্যাংক এশিয়ার ধানমন্ডি শাখায় এসেছেনে। তিনি বলেন, নগদ টাকা সংকটের কারণে নানা সমস্যায় পড়েছি। বাজার করতে পারছিলাম না। সুপারশপ দূরে থাকায় ঝুঁকি নিয়ে সেখানেও যেতে পারিনি। আজ ব্যাংক খুলেছে, লেনদেন করতে পেরে ভালোই লাগছে। অন্তত কাছে টাকা থাকায় মনে শান্তি পাচ্ছি।

এ বিষয়ে সোনালী ব্যাংকের লোকাল অফিসের ম্যানেজার শফিকুল ইসলাম বলেন, তিন কার্যদিবস ব্যাংক বন্ধ ছিল। এ সময়ে হয়তো অনেক গ্রাহকই তাদের নগদ টাকা কেনাকাটায় শেষ করেছেন। এ কারণে আজকের বেশির ভাগ গ্রাহকই টাকা উত্তোলন করছেন।

মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গণমাধ্যমকে জানান, বুধবার ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। একই দিনে জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন জানান, বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকবে সব অফিস।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ