ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

‘ব্যবসায়ীরা কালোটাকা সাদা করার দাবি করেনি’

প্রকাশনার সময়: ০৮ জুন ২০২৪, ১৮:২৪

ব্যবসায়ীদের পক্ষ থেকে কালোটাকা সাদা করার কোনো দাবি অর্থমন্ত্রীর কাছে জানানো হয়নি বলে জানিয়েছে ব্যবসায়ীদের তিন শীর্ষ সংগঠন।

২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে শনিবার (৮ জুন) উত্তরার বিজিএমইএ কমপ্লেক্সে বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমএ এর যৌথ সংবাদ সম্মেলনে ব্যবসায়ী নেতারা এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেছেন, ‘কলোটাকা সাদা করার সুযোগ দেয়া হয়েছে ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে’- আপনাদের পক্ষ থেকে আসলেই এমন কোনো দাবি ছিল কি না? এমন প্রশ্নের জবাবে ওই তিন ব্যবসায়ী সংগঠনের সভাপতি বলেন, আমাদের এ সংক্রান্ত কোনো দাবি ছিল না।

এ সময় বিজিএমইএ সভাপতি এস এম মান্নান বলেন, শুল্ক ০ থেকে ১ শতাংশ নির্ধারণ নতুন বিনিয়োগকারীদের নিরুৎসাহিত করবে। পাশাপাশি অর্থনৈতিক বা শিল্পাঞ্চলের বাইরে বিনিয়োগ করার জন্য আরও পাঁচ বছর যেন সময় দেয়া হয় সেই দাবিও আমরা জানিয়েছি। এই সুযোগ যদি না দেয়া হয় তাহলে বিনিয়োগে বড় বাধা হবে। কর্মসংস্থান সৃষ্টি হবে না এবং রপ্তানি আয়ও বাড়বে না।

তিনি বলেন, গ্যাস, বিদ্যুৎ, মজুরি খরচে সরকারি সহায়তা না দিলে তৈরি পোশাকের বিশ্ববাজারে টিকে থাকা সম্ভব নয়। রফতানিমুখী তৈরি পোশাক শিল্পের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন্য বিশেষ তহবিল গঠন করার পাশাপাশি এনবিআরের হয়রানি বন্ধ করা দরকার।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ