ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জুরাইন কবরস্থানে চিরনিদ্রায় শায়িত ফজলুর রহমান

প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২৩, ২০:৩৮ | আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩, ২০:৫০
ছবি- সংগৃহীত

বিশিষ্ট শিল্পপতি সিটি গ্রুপ, সময় ও এখন টেলিভিশনের চেয়ারম্যান ফজলুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে। সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর জুরাইন কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

এর আগে সোমবার আসরের নামাজের পর রাজধানীর গেণ্ডারিয়ায় ধুপখোলা মাঠে ফজলুর রহমানের জানাজা অনুষ্ঠিত হয়। অশ্রুসিক্ত নয়নে তাকে বিদায় জানাতে জড়ো হন শৈশবের বন্ধু, আত্মীয়স্বজন, পাড়া-প্রতিবেশী থেকে শুরু করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

আজ ভোরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান। তার বয়স হয়েছিল ৭৭ বছর। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

স্বজনরা জানান, রোববারও (২৪ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত অফিস করেছেন ফজলুর রহমান। পরে রাতে অসুস্থবোধ করলে দ্রুততম সময়ে তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৪টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

ফজলুর রহমানের হাত ধরে ১৯৭২ সালের ৬ ফেব্রুয়ারি সরিষার তেল উৎপাদনের উদ্যোগ নেওয়ার মধ্যদিয়ে সিটি গ্রুপের কার্যক্রম শুরু হয়। প্রথম উদ্যোগ সফল হওয়ার পর সিটি গ্রুপ নতুন নতুন ক্ষেত্রে বিনিয়োগ শুরু করে। এসময় মূলত উৎপাদন, শিল্পোদ্যোগ ও ট্রেডিংয়ে বিনিয়োগ করা হয়।

নব্বই দশকের গোড়ার দিকে আরও প্রকল্প এবং উদ্যোগ হাতে নেয় সিটি গ্রুপ। বর্তমানে শিল্পগোষ্ঠীটির অধীনে রয়েছে ৪০টির বেশি প্রতিষ্ঠান। কাজ করছেন প্রায় ২৫ হাজার মানুষ। প্রতিষ্ঠানটির বার্ষিক টার্নওভার প্রায় ২৫ হাজার কোটি টাকা। অভ্যন্তরীণ বাজারের পাশাপাশি ময়দা ও তেলসহ নানা পণ্য যাচ্ছে যুক্তরাষ্ট্র, চীন, জাপান, মালয়েশিয়া, ভারত, কম্বোডিয়া ও নেপালে।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ