ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

এবার ট্যাক্স কার্ড পাচ্ছে ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠান

প্রকাশনার সময়: ০৫ ডিসেম্বর ২০২৩, ২১:৪৪
ছবি- সংগৃহীত

১৪১ ব্যক্তি, কোম্পানি ও প্রতিষ্ঠানকে ২০২২-২৩ করবছরে বিভিন্ন ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে ‘ট্যাক্স কার্ড’ দেবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

মঙ্গলবার (০৫ ডিসেম্বর) মনোনীতদের তালিকা গেজেট আকারে প্রকাশ করেছে রাজস্ব সংগ্রহের প্রধান সংস্থা এনবিআর।

এতে বলা হয়েছে, ২০২২-২৩ কর বছরে ৩ ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড দেওয়া হবে। তিন ক্যাটাগরির মধ্যে ৭৬ জন ব্যক্তি, ৫৪টি কোম্পানি ও অন্যান্য ক্যাটাগরিতে ১১টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড দেওয়া হবে।

এবার ব্যবসায়ী ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন- মো. কাউছ মিয়া, গাজী গোলাম মুর্তজা, এস এম আশরাফুল আলম, এস এম শামছুল আলম ও এস এম মাহবুবুল আলম।

খেলোয়াড় ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন- সাকিব আল হাসান, মো. মাহমুদ উল্লাহ ও তামিম ইকবাল খান। অভিনেতা ও অভিনেত্রী ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন মাহফুজ আহমেদ, ফরিদা আক্তার ববিতা, ও মো. সিয়াম হোসেন। শিল্পী (গায়ক/গায়িকা) ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছে তাহসান রহমান খান, এস ডি রুবেল, ও মমতাজ বেগম।

সাংবাদিক ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন- ইমপ্রেস টেলিফিল্মের (চ্যানেল আই) ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা, দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাতা পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং মোহাম্মদ আবদুল মালেক।

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে এবার ট্যাক্স কার্ড পাচ্ছে- মিডিয়াস্টার লিমিটেড, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড, সময় মিডিয়া লিমিটেড ও টাইমস মিডিয়া লিমিটেড।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ