ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আবারও বাড়ল এলপিজি গ্যাসের দাম

প্রকাশনার সময়: ০৩ ডিসেম্বর ২০২৩, ১৫:২৮ | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩, ১৫:৫০
ছবি- সংগৃহীত

ভোক্তাপর্যায়ে আবারও দাম বাড়ল তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি)। ডিসেম্বর মাসে ভোক্তাপর্যায়ে ১২ কেজি সিলিন্ডারের দাম ২৩ টাকা বাড়িয়ে ১৪০৪ টাকা নির্ধারণ করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। যা এতদিন ১৩৮১ টাকায় বিক্রি হয়ে আসছিল। এলপিজির নতুন দাম আজ সন্ধ্যা ৬টা থেকেই কার্যকর হবে।

রোববার (০৩ ডিসেম্বর) দুপুর ৩টায় রাজধানীর কাওরান বাজারে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) হল রুমে এই ঘোষণা দেন চেয়ারম্যান মো. নূরুল আমিন।

অন্যদিকে অটো গ্যাস প্রতি লিটার ৬৩ দশমিক ৩৬ টাকা থেকে বাড়িয়ে ৬৪ দশমিক ৪৩ টাকা নির্ধারণ করা হয়েছে। নতুন দর আজ সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে বলে জানিয়েছেন বিইআরসি চেয়ারম্যান।

এর আগে গত ০২ নভেম্বর এলপিজির দাম ১ হাজার ৩৬৩ টাকা থেকে ১৮ টাকা বাড়িয়ে ১ হাজার ৩৮১ টাকা নির্ধারণ করা হয়। একইসঙ্গে বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে ভোক্তা পর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ১১৫ টাকা ৯ পয়সায় সমন্বয় করা হয়।

বিইআরসির ঘোষণায় বলা হয়েছে, বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে মূসকসহ প্রতি কেজির মূল্য ১১৭ টাকা ২ পয়সায় সমন্বয় করা হয়েছে। এছাড়া রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহ করা বেসরকারি এলপিজির মূসকসহ প্রতি কেজির মূল্য ১১৩ টাকা ২০ পয়সায় সমন্বয় করা হয়েছে।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ