ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

যমুনার ‘না’, বিদেশি বিনিয়োগ খুঁজছে ইভ্যালি

প্রকাশনার সময়: ০৭ সেপ্টেম্বর ২০২১, ২০:৫৩

দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিতে বিনিয়োগ করছেন না যমুনা গ্রুপ। তারা নিজেরাই ই-কমার্স প্রতিষ্ঠান খুলবে বলে জানিয়েছেন। এ অবস্থায় সেখান থেকে প্রত্যাখ্যাত হয়ে এবার বিদেশি বিনিয়োগ খুঁজছে ইভ্যালির নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেল।

রাসেল বলেন, যমুনা গ্রুপ কেন বিনিয়োগের কথা বলে আবার চলে গেলে, সেটা তারাই ভালো বলতে পারবে। আমি সেটা নিয়ে মন্তব্য করতে পারি না। তবে আমরা থেমে নেই, চেষ্টা করে যাচ্ছি বিদেশি বিনিয়োগ নিয়ে আসার জন্য। যেহেতু আমাদের নিয়মিত লেনদেন অব্যাহত আছে, তাই আশাকরি বিনিয়োগ পেয়ে যাবো।

যমুনা গ্রুপের পরিচালক (মার্কেটিং, সেলস অ্যান্ড অপারেশনস) মোহাম্মদ আলমগীর আলম বলেন, বিনিয়োগের প্রস্তাব এসেছিল ইভ্যালির পক্ষ থেকে। আমরাও আগ্রহী ছিলাম। পরবর্তীতে ইভ্যালির ব্যবসায়িক কৌশল, বিক্রয় ও বিপণন পদ্ধতি গভীরভাবে পর্যালোচনা এবং বিচার বিশ্লেষণ করার পর যমুনা গ্রুপ তার সিদ্ধান্ত থেকে সরে আসে।

যমুনার পক্ষ থেকে ইভ্যালিতে ১ হাজার কোটি টাকা বিনিয়োগের প্রাথমিক ঘোষণা আসে গত জুলাই মাসে। এ সংক্রান্ত ইভ্যালির একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, প্রাথমিকভাবে বিনিয়োগ করা হবে ২০০ কোটি টাকা। পরবর্তীতে ধাপে ধাপে মোট ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে।

কয়েকদিন পর যমুনা থেকে জানানো হয়েছিল, দুই পক্ষের মধ্যে আলাপ হয়েছে মাত্র, চূড়ান্ত কিছু নয়। কিন্তু ইভ্যালি আগ বাড়িয়ে তা গণমাধ্যমে প্রকাশ করেছে এবং বিষয়টি চূড়ান্ত হিসেবে প্রচার করেছে। আসলে ইভ্যালির সঙ্গে যমুনার কোনো চুক্তি হয়নি।

ইভ্যালির নিজেদের ভাষ্য, গ্রাহকের কাছে ৩১১ কোটি টাকা দেনা আছে তারা। তবে এই সংখ্যা আরও বেশি বলে ধারণা সংশ্লিষ্ট অনেকের। এই অবস্থায় যমুনা গ্রুপ যখন ইভ্যালিতে ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করার ঘোষণা দেয়, তখন আশায় বুক বেঁধেছিল গ্রাহকরা। কিন্তু এখন এসে যমুনা জানাচ্ছে, বিনিয়োগ করছে না তারা। তাতে আবারও হতাশা হচ্ছেন গ্রাহকরা।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ