ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বেড়েছে ব্রয়লার মুরগির দাম 

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪৮ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩, ১৭:০২
ছবি- সংগৃহীত

রাজধানীর বাজারগুলোতে আবারও বাড়তে শুরু করেছে ব্রয়লার মুরগির দাম। এছাড়াও বেড়েছে লেয়ার ও পাকিস্তানি মুরগীর দাম। তবে অপরিবর্তিত রয়েছে গরুর মাংসের দাম। সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজিতে বেড়েছে ২০ থেকে ২৫ টাকা। যা নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের নাগালের বাইরে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ব্রয়লার মুরগী প্রতি কেজি ২১০ থেকে ২২০ টাকা, লেয়ার ৩৪০ থেকে ৩৫০ টাকা, পাকিস্তানি মুরগী ৩৪০ থেকে ৩৫০ টাকা। গরুর মাংস প্রতি কেজি ৮০০ টাকা, খাসির মাংস প্রতি কেজি ১১০০ টাকা। যা গত সপ্তাহে ১৮৫ থেকে ১৯৫ টাকায় বিক্রি হয়েছে ব্রয়লার মুরগী।

মোহাম্মদপুর টাউনহল বাজারের একজন বিক্রেতা বলেন, গত সপ্তাহের থেকে এই সপ্তাহে কেনা বেশি পড়েছে। তাই দামও বাড়তি। কম দামে পেলে তো আমাদের দিতে সমস্যা নাই।

এদিকে, মাছের বাজারে কিছুটা কমেছে পাঙ্গাসের দাম। ২০০ টাকা মাধ্য পাওয়া যাচ্ছে ছোট পাঙ্গাস। তবে আগের দামেই তেলাপিয়া ২৩০ থেকে ২৫০ টাকা বিক্রি হচ্ছে। যা কয়েক সপ্তাহ ধরে একই দামে বিক্রি হয়েছে। অন্য মাছের মধ্যে মাঝারি ও বড় আকারের চাষের রুই, কাতলা ও মৃগেল মাছের দাম প্রতি কেজি ৩২০ থেকে ৪০০ টাকা। এছাড়াও পাবদা টেংরা, কই, বোয়াল, চিতল, আইড় ও ইলিশ মাছের দাম সাধারণ নাগালের বাইরে চলে যাচ্ছে।

এছাড়া সপ্তাহের ব্যবধানে বেগুন ও শসার দাম কেজিতে কমেছে ১০ থেকে ১৫ টাকা। রাজধানীর কারওয়ান বাজার ও মগবাজারে বেগুন ও শসা ৪০ থেকে ৬০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। যা গত সপ্তাহে ছিল ৬০ থেকে ৭০ টাকা কেজি। মোহাম্মদপুর টাউনহল বাজারের এক সবজি বিক্রেতা বলেন, গত সপ্তাহের তুলনায় সবজির দাম কমেছে। গত সপ্তাহে পটল বিক্রি করেছিলাম ৭০ থেকে ৮০ টাকা, এখন বিক্রি করি ৫৫ টাকা কেজি। সিম কেজি ৩০ টাকা।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ