ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বাড়লো এলপিজি সিলিন্ডারের দাম

প্রকাশনার সময়: ০২ আগস্ট ২০২৩, ১৭:১৪
ফাইল ছবি

এবার ভোক্তা পর্যায়ে ১৪১ টাকা দাম বাড়ল ১২ কেজির এলপিজি সিলিন্ডারের। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে আগস্ট মাসে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস বা এলপিজির দাম ১৪১ টাকা বৃদ্ধি করা হয়েছে। এখন থেকে ১২ কেজির সিলিন্ডারের দাম পড়বে ১ হাজার ১৪০ টাকা। আজ বুধবার (২ আগস্ট) থেকে এ দাম কার্যকর হবে।

বুধবার (২ আগস্ট) এলপিজির নতুন এই দাম ঘোষণা করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। জুলাই মাসে ১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ছিল ৯৯৯ টাকা। আর জুন মাসে এ পরিমাণ এলপিজির দাম ছিল ১০৭৪ টাকা ছিল।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন জানায়, এখন থেকে ভোক্তা পর্যায়ে পরবে বোতলজাত এলপিজি ৫.৫ কেজির দাম ৫২২ টাকা, ১২ কেজির দাম ১১৪০ টাকা, ১৬ কেজির দাম ১৫১৯ টাকা, ১৮ কেজির দাম ১৭০৯ টাকা, ২০ কেজির দাম ১৮৯৯ টাকা, ২২ কেজির দাম ২০৯০ টাকা, ২৫ কেজির দাম ২৩৭৪ টাকা, ৩০ কেজির দাম ২৮৪৯ টাকা, ৩৩ কেজির দাম ৩১৩৪ টাকা, ৩৫ কেজির দাম ৩৩২৪ টাকা, ৪৫ কেজির দাম ৪২৭৩ টাকা।

আর বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে ভোক্তা পর্যায়ে মূসকসহ দাম পরবে কেজিপ্রতি ৯৪ দশমিক ৯৬ টাকা। প্রতিমাসে এ দাম সমন্বয় করা হয়। এটি সৌদি কার্গো মূল্য (সিপি) নামে পরিচিত। এই সৌদি সিপিকে ভিত্তিমূল্য ধরে দেশে এলপিজির দাম সমন্বয় করে বিইআরসি।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ