ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফের কমলো স্বর্ণের দাম

প্রকাশনার সময়: ১৯ জুন ২০২১, ২১:২৯

সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫শ টাকা কমানো হয়েছে। ২০ জুন (রোববার) থেকে নতুন দামে বিক্রি হবে স্বর্ণ। এখন ২২ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৭১ হাজার ৯৮৩ টাকা। বর্তমানে এই মানের স্বর্ণের ভরির দাম ৭৩ হাজার ৪৮৩ টাকা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, করোনাকালীন বিশ্ব অর্থনীতির জটিল সমীকরণের মধ্যে অস্থির আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশের বাজারে অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হয়েছে।

এর আগে চলতি বছরের ২৩ মে প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম পুনঃনির্ধানের খবর গণমাধ্যমকে জানিয়েছিল বাজুস।

দিলীপ কুমার আগরওয়ালার দেওয়া তথ্যমতে, স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫০০ টাকা কমানো হলে ২২ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৭১ হাজার ৯৮৩ টাকা। শনিবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৭৩ হাজার ৪৮৩ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৮ হাজার ৫৩৩ টাকা। শনিবার পর্যন্ত ২১ ক্যারেটের প্রতি ভরির দাম রয়েছে ৭০ হাজার ৩৩৩ দশমিক ৯২ টাকা। দাম কমবে ১ হাজার ৫০০ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৮৫ টাকা। বর্তমানে দাম রয়েছে ৬১ হাজার ৫৮৫ টাকা। ভরিতে দাম কমবে ১ হাজার ৫০০ টাকা।

সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪৯ হাজার ৭৬৩ টাকা। শনিবার পর্যন্ত দাম রয়েছে ৫১ হাজার ২৬৩ টাকা। প্রতি ভরিতে দাম কমবে ১ হাজার ৫০০ টাকা।

নয়া শতাব্দী/ এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ