ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ঈদের আগমুহূর্তে বাড়ল মুরগির দাম, ব্রয়লার কেজি ২৫০

প্রকাশনার সময়: ২১ এপ্রিল ২০২৩, ১০:১৫ | আপডেট: ২১ এপ্রিল ২০২৩, ১০:১৯
ছবি : সংগৃহীত

ঈদের আগমুহূর্তে আবারো বেড়েছে মুরগির দাম। এক দিনের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজিতে ৩০ থেকে ৪০ টাকা বেড়েছে। প্রতি কেজি ব্রয়লার বিক্রি হচ্ছে ২৫০ টাকায়। এছাড়াও সোনালি মুরগির দাম বেড়েছে ২০ থেকে ৩০ টাকা।

বৃহস্পতিবার (২০ এপ্রির) রাত থেকে রাজধানীর কারওয়ান বাজারসহ বিভিন্ন বাজারে দেখা যায়, প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ২৫০ টাকায়, লেয়ার মুরগি ৩৫০ টাকা এবং সোনালী মুরগি বিক্রি হচ্ছে ৩৬০ টাকায়। বিক্রেতারা বলছেন, ঈদে চাহিদা বেড়ে যাওয়ায় বেড়েছে ব্রয়লার মুরগির দাম।

ব্রয়লার মুরগির দাম এক লাফে ৪০ টাকা পর্যন্ত বেড়েছে জানিয়ে খুচরা ব্যবসায়ীরা জানান, রোজায় মুরগির দাম কিছুটা কমেছিল। কিন্তু ঈদের আগে হঠাৎ বেড়ে গেছে। গতকাল প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি করেছি ২৫০ টাকায়।

তবে ক্রেতারা মুরগির দাম নিয়ে অভিযোগ করে বলেন, সরকারি সব অফিস বন্ধ হয়ে গেছে। এই সুযোগে মুরগির দাম বাড়িয়ে দেয়া হয়েছে। কারণ আগামী ৩ দিন কেউ বাজার পরিদর্শনে আসবে না এবং বিষয়টি নিয়ে কথা বলবে না। এই সুযোগে অতিরিক্ত মুনাফা হাতিয়ে নিচ্ছে।

প্রসঙ্গত, রোজা শুরুর আগেও মুরগির দাম অস্বাভাবিকভাবে বেড়েছিল। বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগির দাম উঠেছিল ২৮০ থেকে ৩০০ টাকা। তখন ভোক্তা সংরক্ষণ অধিদফতরের মধ্যস্থতায় দেশের পোলট্রি খাতের চারটি বড় কোম্পানি রোজা চলাকালে পাইকারিতে ১৯৫ টাকার মধ্যে প্রতি কেজি মুরগি বিক্রির ঘোষণা দেয়। এরপরই বাজারে মুরগির দাম কমে ২০০-২১০ টাকায় নেমে আসে। এখন রোজা শেষে ঈদের আগমুহূর্তে

তা আবার উঠে গেছে ২৫০ টাকায়।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ