ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রয়লারের দাম ২০০ টাকার বেশি কেন? ৪ প্রতিষ্ঠানকে তলব

প্রকাশনার সময়: ২৩ মার্চ ২০২৩, ০৭:০৭
ছবি : সংগৃহীত

দেশের মুরগিবাজার অস্থির। এক মাসের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম হয়েছে দ্বিগুণ। উদ্ভূত পরিস্থিতিতে ব্রয়লার মুরগির অযৌক্তিক দাম বাড়ানোর কারণ ব্যাখ্যা দিতে চার প্রতিষ্ঠানকে তলব করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

প্রতিষ্ঠান চারটি হলো_কাজী ফার্মস লিমিটেড, আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড, সিপি বাংলাদেশ ও প্যারাগণ পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেড।

বুধবার (২২ মার্চ) রাতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফরের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর দেড়টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয়ে উপস্থিত হয়ে প্রয়োজনীয় তথ্যসহ ব্রয়লার মুরগির দাম বাড়ানোর কারণ ব্যাখ্যা দিতে প্রতিষ্ঠান চারটির মালিক অথবা ব্যবস্থাপনা পরিচালক অথবা জেনারেল ম্যানেজারকে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ৯ মার্চ পোল্ট্রি মুরগির উৎপাদনকারী প্রতিষ্ঠান ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সভায় ব্রয়লার মুরগির উৎপাদন ব্যয় কর্পোরেট পর্যায়ে ১৩০ থেকে ১৪০ টাকা, প্রান্তিক খামারি পর্যায়ে ১৫০ থেকে ১৬০ টাকা এবং খুচরা পর্যায়ে ২০০ টাকার বেশি নয় বলে জানায় উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ