ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সরকারি গাড়ি নিয়ে নির্বাচনী প্রচারণায় সাভারের মেয়র

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২২, ২১:৪০

আশুলিয়ায় ইয়ারপুর ইউনিয়নের উপ-নির্বাচনে নিয়ম ভেঙ্গে সাভার পৌরসভার মেয়র আব্দুল গণি সরকারি গাড়ি নিয়েই এক চেয়ারম্যান পদপ্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ গ্রহণ করতে দেখা গেছে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে আশুলিয়ার ইয়ারপুরে নৌকা থেকে মনোনয়ন পাওয়া মোশারফ হোসেন মুসার পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে তিনি সরকারি গাড়ি নিয়ে আসেন।

এমন অভিযোগ অস্বীকার করে পৌর মেয়র আব্দুল গনি বলেন, ওইদিক দিয়া গেছিলাম এক কাজে, ঘুরান দিয়া আইছি আরকি। নির্বাচনের কোন প্রচারণায় যাইনাই। একজনের সাথে দেখা করবার গেছিলাম গোড়াট। ওই রাস্তা দিয়ে আসছি আরকি। ওইদিক দিয়া আসার সময় ওইখানে একটা মসজিদ আছে নামাজ পইড়া আসছি। সরকারি গাড়ি ব্যবহারের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, উডা আমি জানি, উ আইন আমার জানা আছে। আমি যখন নির্বাচনী প্রচারণায় যাব তখন আমার গাড়ি যাবে না।

তবে একটি ভিডিও ফুটেজে দেখা যায়, সন্ধ্যার দিকে নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহণ শেষে পৌর মেয়র আব্দুল গণি সরকারি গাড়ি নিয়ে চলে যাচ্ছেন। এরআগে পৌর মেয়র ইয়াপুরের বটতলা এলাকায় নৌকা মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন মুসার একটি নির্বাচনী কার্যালয় উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন।

এ ঘটনায় ইয়ারপুরের স্বতন্ত্রপ্রার্থী সুমন আহাম্মেদ ভূইয়া বলেন, নির্বাচনী আচরনবিধি না মেনে একজন দায়িত্বশীল ব্যক্তির কাছ থেকে এমন কাজ আশা করা যায় না। আমরা নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট কর্মর্তাদের কাছে বিণীত অনুরোধ করছি বিষয়গুলো তারা নজরে নিবেন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। যাতে আগামীতে এমন ঘটনার পুর্নাবৃত্তি না ঘটে।

অপর এক স্বতন্ত্রপ্রার্থী আকবর হোসেন মৃধা বলেন, এটি দলীয় প্রার্থীর পক্ষ হয়ে নির্বাচনকে প্রভাবিত করছেন মেয়র। ওনার ছেলে তো আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি, সেই তো প্রচারণা করছে নৌকার পক্ষে। আবার সরকারি গাড়ি ব্যবহার করে তার বাবার (মেয়র আব্দুল গণি) তো প্রচারণার করার দরকার পড়ে না।

আরেক স্বতন্ত্রপ্রার্থী দেলোয়ার হোসেন বলেন, মেয়রের এমন আচরনবিধি লঙ্ঘনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ইয়ারপুর ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, উপজেলা চেয়ারম্যান বা পৌর মেয়র নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারবেন। তবে তারা এই কাজে তাদের সরকারি গাড়ি ব্যবহার করতে পারবেন না। আমি মেয়র সাহেবের সাথে কথা বলেছি।

তিনি বলেছেন, তিনি আসলে তার বাড়িতে গিয়েছিলেন। তিনি আমাকে বলেছেন তিনি সরকারি গাড়ি নিয়ে প্রচারণায় যাননি এবং ভবিষ্যতেও যাবেন না।

উল্লেখ্য, আশুলিয়ার ইয়ারপুর ইউপি চেয়ারম্যান সৈয়দ আহম্মদ ভুইয়ার মৃত্যুতে শূন্য হওয়া আসনে উপ-নির্বাচনে ইভিএম এর মাধ্যেম ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৯ ডিসেম্বর। ইতোমধ্যে প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়েছেন। এখানে চেয়ারম্যান পদে নৌকাসহ ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ