ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
অনলাইন প্লাটফর্ম

প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ ও পাচার : গ্রেফতার ৬

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২২, ১৯:২৬

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এর সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ বিশেষ অভিযান পরিচালনা করে অনলাইন প্লাটফর্মে লাইভ পর্ণ ভিডিও স্ট্রীমিং প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ ও পাচারকারী চক্রের মূলহোতাসহ ৬ সদস্যকে গ্রেফতার করেছে।

বুধবার (১৪ ডিসেম্বর) রাজধানী ঢাকা ও দেশের বিভিন্ন এলাকা হতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের নাম- ১. আবু মুসা ইমরান আহমেদ সানি, ২. মোঃ আবু শামা (৪১), ৩. ফাতেমা আক্তার (২৪), ৪. শায়লা আক্তার (৩৪), ৫. শাহ আরমান (২৭) এবং ৬. মোঃ সেলিম (৩৫)।

গ্রেফতারের সময় তাদের হেফাজত হতে ১১টি মোবাইল ফোন, ১৭টি সিম কার্ড, ২টি ল্যাপটপ, বিভিন্ন ব্যাংকের চেকবই, ডেভিট কার্ড-ক্রেডিট কার্ড উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আবু মুসা ইমরান আহমেদ সানি ও তার অন্যান্য সহযোগীরা পরষ্পরের যোগসাজসে অনলাইন প্লাটফর্মে লাইভ পর্ণ ভিডিও স্ট্রীমিং সাইট পরিচালনা করে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ ও বিদেশে অবৈধভাবে পাচার করার কথা স্বীকার করেছে।

গ্রেফতারকৃতের বিরুদ্ধে ডিএমপি’র রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ১ টি মামলা রুজু করা হয়েছে।

ডিএমপির সিটিটিসি’র সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব আ ফ ম আল কিবরিয়া এর সার্বিক দিকনির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ নাজমুল ইসলাম ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ অহসান হাবিব এর তত্ত্বাবধানে কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন টিমের সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃ আরিফুল হোসেন তুহিন এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ