ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

টঙ্গী স্টেশন রোড এখন গলার কাঁটা

প্রকাশনার সময়: ১৪ ডিসেম্বর ২০২২, ১২:৩২

বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজের জন্য টঙ্গীর মিলগেট ও স্টেশন রোডের মোড় বর্তমানে গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। মাত্র কয়েক মিনিটের এই পথটি পাড়ি দিতে ঘণ্টার পর ঘণ্টা লেগে যাচ্ছে।

মূলত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও টঙ্গী-কালীগঞ্জ-ঘোড়াশাল মহাসড়কের সংযোগস্থল হলো টঙ্গী স্টেশন রোড মোড়। ময়মনসিংহ ও ঘোড়াশাল থেকে আসা যানবাহনগুলো এই মোড়ে এসে ঢাকামুখী হয়। তবে মোড়টি পার হতে পারলে মাত্র ৪-৫ মিনিটেই পৌঁছানো যায় উত্তরার আজমপুর। তবে এই মোড় পার হতেই এখন যত বিপত্তি।

বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ৭টার দিকে সরেজমিনে দেখা গেছে, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মিলগেট ও স্টেশন রোড মোড় এলাকায় রাস্তার দুই পাশে ও মাঝে বিআরটি প্রকল্পের কাজ কাজ চলছে। কোথাও উড়ালসেতুর গার্ডার বসানোর কাজ। কয়েক জায়গায় খুঁটি বসানোর কাজও চলছে; আবার কোথাও রাস্তা খোঁড়াখুঁড়ির প্রস্তুতি নেয়া হচ্ছে। ফলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কটি এক লেনের সড়কে পরিণত হয়েছে। অন্যদিকে মাঝে মধ্যেই প্রকল্পের মালামাল নামানোর সময় রাস্তা পুরোপুরি বন্ধ থাকে। যার ফলে রাস্তায় যানজট লেগে যায়। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় ট্রাফিক পুলিশের সদস্যদের।

টঙ্গী এলাকার বাসিন্দা সাদ্দাম হোসেন বলেন, বিআরটি প্রকল্পের দীর্ঘমেয়াদী কাজের জন্য এই রাস্তার দূরাবস্থা। সামনে বিশ্ব ইজতেমা আসছে দ্রুত কাজ শেষ না হলে দুর্ভোগ আরো কয়েক গুণ বেড়ে যাবে।

ময়মনসিংহের আলম এশিয়া পরিবহনের এক চালক বলেন, মাত্র কয়েক মিনিটের এই পথটি পাড়ি দিতে আমাদের প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা লেগে যাচ্ছে। এতে সাধারণ মানুষ ও চাকরিজীবীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। যানবাহনগুলো দীর্ঘক্ষণ দাঁড়িয়ে আছে একই জায়গায়। বিরক্ত হয়ে অনেকেই চেরাগআলী থেকে হেঁটেই গন্তব্যে রওনা দিচ্ছেন।

টঙ্গী স্টেশন রোড মোড়ে দায়িত্ব পালন করা গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এক ট্রাফিক কর্মকর্তা বলেন, মিলগেট থেকে টঙ্গী স্টেশন রোড মোড়ের পর পর্যন্ত মোট ২২টি পাইলিংয়ের কাজ সাথে শুরু হয়েছে। যার ফলে মাঝেমধ্যেই কাজের জন্য রাস্তা বন্ধ করতে হয়। ফলে গুরুত্বপূর্ণ ব্যস্ত মহাসড়কে একলেন দিয়ে যানবাহন পারাপার করতে হয়। এটাই এখন টঙ্গী স্টেশন রোড মোড়ে যানজটের প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে।

ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা আরো বলেন, বিআরটি কর্মকর্তারা বলেছেন ইজতেমার আগে কাজটা শেষ করে দেবে। কিন্তু আমাদের মনে হয় শেষ করতে পারবে না।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ