ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আ’লীগ থেকে চাইলেন অব্যাহতি, হলেন বহিষ্কার 

প্রকাশনার সময়: ১৩ ডিসেম্বর ২০২২, ২১:২৫

পিতার মৃত্যুতে মানসিক ও শারিরীক ভাবে ভেঙে পড়ায় দলীয় পদ থেকে অব্যাহতি চাওয়ার একদিন পর আশুলিয়া থানা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সুমন ভুঁইয়াকে বহিষ্কার করে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছে থানা আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে আশুলিয়া থানা আওয়ামী লীগের দফতর সম্পাদক এনামুল হক মুন্সী তার ফেসবুক আইডিতে বহিষ্কারের প্রেস বিজ্ঞপ্তিটি প্রকাশ করেন। এর আগে ১২ ডিসেম্বর সুমন ভুঁইয়ার অব্যাহতি পত্র থানা কমিটির পক্ষে দফতর সম্পাদক রিসিভ করেন।

বহিষ্কার নিয়ে থানা আওয়ামী লীগের দফতর সম্পাদক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে সুমন আহাম্মেদ ভুঁইয়া বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় শৃংখলা ভঙ্গ করেছেন। তাই বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দের মৌখিক নির্দেশ এবং ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পরামর্শে গঠনতন্ত্র মোতাবেক আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ হতে তাকে বহিষ্কার করা হয়েছে।

তবে বহিষ্কার নোটিশ দফতর সম্পাদকের ফেসবুকে প্রকাশের তিনঘণ্টা আগে সুমন আহমেদ ভূঁইয়া তার নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে অব্যাহতি চাওয়ার বিষয়টি জানান।

এদিকে দলীয় পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদনের পর অব্যাহতি চাওয়া নেতাকে বহিষ্কার করায় সর্বমহলে দেখা দিয়েছে নানা প্রশ্ন। চায়ের দোকানে চলছে চুলচেরা বিশ্লেষণ। জাতীয় নির্বাচন সামনে রেখে দলের পোড়খাওয়া নেতাকে বহিষ্কার করা কতটুকু যুক্তিযুক্ত এমন প্রশ্ন সবার মনে।

দফতর সম্পাদক এনামুল হক মুন্সী বলেন, আমি সুমন ভুঁইয়ার অব্যাহতি পত্র পেয়েছি, কিন্তু দল থেকে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরূণ বলেন, দলের সিদ্ধান্তের বাইরে কেউ যদি নির্বাচন করেন দলতো সাংগঠনিক ব্যবস্থা নিতেই পারে। কোন পদে আছে তা বিষয় না, সে যদি আওয়ামী লীগের সদস্য হয়ে থাকে তাহলে আওয়ামী লীগ তাকে বহিষ্কার করতেই পারে। অব্যাহতি চাওয়ার পর তা মঞ্জুর না করে সরাসরি বহিষ্কারের বিষয়টি কেমন ভাবে দেখছেন জানতে চাইলে তিনি বলেন, এর আগে সে অব্যাহতির আবেদন করেছিলেন কিনা তা আমার জানা নেই। আমার কাছে কোন কপি তো দেয়নি। আমি খোঁজ নিয়ে দেখব বিষয়টি।

উল্লেখ্য, সুমন ভূইয়ার পিতা ইয়ারপুর ইউপি চেয়ারম্যান সৈয়দ আহম্মদ ভূঁইয়ার মৃত্যুতে শূন্য হওয়া আসনে উপ-নির্বাচনে ইভিএম এর মাধ্যেম ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৯ ডিসেম্বর। ইতোমধ্যে প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়েছেন। গত ২৭ নভেম্বর মোশারফ হোসেন মুসাকে নৌকার জন্য মনোনয়ন প্রদান করে বাংলাদেশ আওয়ামী লীগ। সেদিন সন্ধ্যায় স্বতন্ত্রভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন সুমন আহমেদ ভূঁইয়া।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ