ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পদ থেকে অব্যাহতি চাইলেন আ’লীগ নেতা

প্রকাশনার সময়: ১৩ ডিসেম্বর ২০২২, ১৮:৪৬

আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি চেয়েছেন ইয়ারপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী শামীম আহাম্মেদ সুমন। সংবাদ সম্মেলনে অব্যাহতির কথা জানিয়ে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে আশুলিয়ার জামগড়ায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। পারিবারিক কারণে তার পক্ষে আর সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না উল্লেখ করে অব্যাহতি চান তিনি।

সংবাদ সম্মেলনে শামীম আহাম্মেদ সুমন ওরফে সুমন ভূইয়া বলেন, ১২ ডিসেম্বর অব্যাহতি চেয়ে আশুলিয়া থানা আওয়ামী লীগের দফতর সম্পাদক বরাবর লিখিত আবেদন করেছি। পরে আমাকে রিসিভড কপি দেয়া হয়েছে।

অব্যাহতির কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, তার পিতার মৃত্যু পর তিনি শারীরিক ও মানসিক ভাবে প্রচণ্ড বিপর্যস্ত। ফলে বর্তমানে দলীয় কার্যক্রম পরিচালনা করা তার পক্ষে সম্ভব নয়। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ আমাকে যে গুরুদায়িত্ব দিয়েছে, এমন বিপর্যস্ত অবস্থায় আমি আমার দায়িত্ব পালন করতে পারছি না। দলের প্রতি কৃতজ্ঞতা পোষণ করেই অব্যাহতি চাইছি। দল আমাকে অনেক দিয়েছে আমি দলকে কিছুই দিতে পারিনি।

এর আগে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক চেয়েছিলেন সুমন ভুঁইয়া। পরে নৌকা না পেয়ে তিনি স্বতন্ত্র ভাবে নির্বাচন করার সিদ্ধান্ত নেন।

স্বতন্ত্রভাবে নির্বাচনে এসে দলীয় কোন চাপের কারণে পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন আর দলতো আলাদা। আমি কোন ধরনের চাপে নেই। শুধুমাত্র পদ থেকে সরে দাঁড়ানোর জন্য দলের অনুমতি চাইছি। আমাকে যারা পদ দিয়েছেন আমি তাদের কাছেই অব্যাহতির অনুমতি চেয়েছি। আমি আওয়ামী লীগের সাথে ছিলাম, আছি এবং আমার শেষ নিশ্বাস পর্যন্ত আওয়ামী লীগের জন্যই কাজ করব।

উল্লেখ্য, সুমন ভুঁইয়ার পিতা ইয়ারপুর ইউপি চেয়ারম্যান সৈয়দ আহম্মদ ভুইয়ার মৃত্যুতে শূন্য হওয়া আসনে উপ-নির্বাচনে ইভিএম এর মাধ্যেম ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৯ ডিসেম্বর। ইতোমধ্যে প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়েছেন।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ