ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইভিএম দিয়েই অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্ভব : সিইসি

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২২, ২৩:৪৫

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ইভিএম নিয়ে কোনো সমস্যা নেই। বরং ইভিএম দিয়েই অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্ভব। ইভিএমে প্রার্থী ও ভোটারদের আস্থা আছে। জাতীয় নির্বাচনেও ইভিএম ব্যবহার করা হবে।

সোমবার (১২ ডিসেম্বর) রাতে রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, প্রিসাইডিং অফিসাররা কোনো পক্ষপাতিত্ব করলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। কেননা, নির্বাচনে ভালোমন্দ নির্ভর করে প্রিসাইডিং অফিসারের ওপর। তারা তাদের সর্বোচ্চ ক্ষমতা ব্যবহার করে, নির্বাচন বন্ধ করা লাগলে বন্ধ করবে। এটি করতে পারলে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অংশ না নেওয়া প্রসঙ্গে সিইসি বলেন, রাজনৈতিক দলগুলোই নির্বাচনী পরিবেশ বা লেবেল ফিল্ড তৈরি করবে- ইসি তাদের সহযোগিতা করবে। ভোটের দিন রংপুর নগরবাসীকে তিনি নির্ভয়ে, নির্বিঘ্নে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.), নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম, রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন, বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন।

প্রসঙ্গত, আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটির নির্বাচন হবে। ভোটার সংখ্যা চার লাখ ২৬ হাজার ৪৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১২ হাজার ৩০২ জন এবং নারী ভোটার দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ