ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জঙ্গিবাদ দমনে দৃঢ়ভাবে কাজ করছে পুলিশ : আইজিপি

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২২, ১৫:২৮

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন জানিয়েছেন, ‘জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমনে পুলিশ দৃঢ়ভাবে কাজ করে যাচ্ছে।’

সোমবার (১২ ডিসেম্বর) সকালে সার্কিট হাউস মাঠে ময়মনসিংহ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০২২-২৩-এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় আইজিপি বলেন, ‘জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমনে আমরা দৃঢ়ভাবে কাজ করে যাচ্ছি। আমরা দেখেছি, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল একসময় সন্ত্রাসের জনপদ ছিল। এ দেশের ৬৪ জেলায় জঙ্গিদের আক্রমণ হয়েছিল। প্রধানমন্ত্রীকে হত্যার জন্য আক্রমণ হয়েছে। হলি আর্টিজানের মতো ঘটনা ঘটেছে।

তিনি বলেন, ‘পুলিশ পেশাদারিত্বের সঙ্গে সব পরিস্থিতি মোকাবিলা করেছে। পুলিশ সদস্যরা যে কোনো ধরনের আক্রমণ প্রতিহত করার জন্য সব সময় প্রস্তুতি নিয়ে রাখেন। পুলিশ সফলভাবে দেশের আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে। আগামী দিনেও যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় আমাদের সক্ষমতা রয়েছে। এ বিষয়ে সন্দেহ করার কোনো অবকাশ নেই।’

জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞার সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, র‍্যাব-১৪-এর ময়মনসিংহের অধিনায়ক মহিবুল ইসলাম খান, জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।

এতে স্বাগত বক্তব্য দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ