ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিএনপির সরকার পতনের ভাঙ্গা রেকর্ড চালায় : কৃষিমন্ত্রী

প্রকাশনার সময়: ১১ ডিসেম্বর ২০২২, ১৯:৩৭

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, ‘বিএনপির ভাঙ্গা রেকর্ড চালায় যে সরকার পতন করবে, তারা ৮ থেকে ১০ বছর এই ভাঙ্গা রেকর্ড বাজিয়ে যাচ্ছে।

রোববার (১১ ডিসেম্বর) বিকেলে টাঙ্গাইলের সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

এসময় কৃষিমন্ত্রী বলেন, ‘তাদের একটা কথাই যে তারা তত্বাবধায়ক সরকার চায়। শেখ হাসিনা সরকারকে চায় না, নিরপেক্ষ সরকার চায়, এই সরকারের আন্ডারে নির্বাচন করবে না বিএনপি। আমি বিএনপিকে বলতে চাই- এই দেশে শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকাকালীন সময়েই নির্বাচন হবে। সংবিধান অনুযায়ী দেশ চলবে ও নির্বাচন হবে। বিএনপি কী চাইলো না চায়লো সেই অনুযায়ী চলবে না।’

কৃষিমন্ত্রী বলেন, ‘ইতিপূর্বে বিএনপি ছাড়াও সংসদ পরিচালিত হয়েছে। সংসদে বিএনপি বিরোধী দলীয় নেতা নয়, জাতীয় পার্টি বিরোধী দলীয় নেতা। তাই সংসদ থেকে বিএনপি’র সাত সদস্য পদত্যাগ করলেও রাজনৈতিকভাবে কোন প্রভাব পড়বে না।

তিনি আরো বলেন, বিএনপি’র নেতা কর্মীরা বিভিন্ন সময় আন্দোলনের হুমকি দিলেও তা আর বাস্তবায়ন করতে পারেন না। এক সময় বলেন, ঈদের পর আন্দোলন করবেন, আবার বলেন- পূজার পর আন্দোলন করবেন। মূল কথা- তারা কখন আন্দোলন করবেন তা তারা নিজেরাও জানেন না।

২০১৮ নির্বাচনের আগ পর্যন্ত তারা নির্বাচনে ছিলো না এটা দুঃখজনক। আমরা সব সময় বলি- সংসদে একটি দেশের রাজনীতিতে একটি দেশের বিরোধী দল থাকা খুবই প্রয়োজন। সংসদীয় রাজনীতিতে বিরোধী দল থাকা দরকার কিন্তু কেউ যদি না থাকে সেখানে তো আমাদের কিছু করার নাই। জাতীয়পার্টি রয়েছে, ওয়ার্কার পার্টি রয়েছে। জাতীয়পার্টি বিরোধী দলের ভূমিকায় রয়েছে। বিরোধী দল তো বিএনপি না বিরোধী দলের নেতা হচ্ছে রওশন এরশাদ এবং উপনেতা হলেন জিএম কাদের। অতএব আমি মনে করি যে, এই ৭ জন সংসদ সদস্য না থাকলে সমস্যা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জোয়াহের, স্থানীয় সংসদ সদস্য আসনের সংসদ ছানোয়ার হোসেন, টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ।

পরে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক জেলা আওয়ামী লীগ ও পৌরসভার উদ্যোগে শহরের শহীদ স্মৃতি পৌরউদ্যানে আয়োজিত টাঙ্গাইল হানাদার মুক্ত দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ