ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নৈরাজ্য প্রতিরোধে মাঠে জামালপুর পৌর আওয়ামী লীগ

প্রকাশনার সময়: ১০ ডিসেম্বর ২০২২, ১৫:১৫

বিএনপির সমাবেশ ঘিরে জামালপুরে নৈরাজ্য ঠেকাতে জামালপুর পৌর আওয়ামী লীগের উদ্যোগে ১৭ টি সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো মাঠে নেমেছে।

শনিবার (১০ ডিসেম্বর) পৌর আওয়ামী লীগের প্রতিটি পাড়া মহল্লায় পাহারা দেবার ঘোষণা দিয়েছেন জামালপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু।

জামালপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু বলেন, আজ শনিবার, সারা দিন আমরা রাজপথে থাকবো, মানুষের পাশে থাকবো, জনগণের পাশে থাকবো। জনগণের জান-মাল রক্ষার্থে তাদের পাশে থাকবে জামালপুর পৌর আওয়ামী লীগের অন্তর্গত ১৭টি সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে কোনো অপরাধ নেই। বিজয়েরে এই মাসে স্বাধীনতার বিরোধীতাকারী অপশক্তি বিএনপি-জামায়াতের পতন ঘটবে।

এ দিকে পৌর আওয়ামী লীগের অন্তর্গত ১৭ টি সাংগঠনিক ওয়ার্ড বিএনপি ও জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। পাশাপাশি শনিবার থেকেই পাড়া মহল্লায় অবস্থান নেয় পৌর আওয়ামী লীগের নেতৃত্বে ১৭টি সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

শনিবার সকালে শহরের গুরুত্বপূর্ণ এলাকা মির্জা আজম চত্বর, বকুলতলা,দয়াময়ী মোড়,পাঁচ রাস্তস মোড়, বটতলা,বাইপাস মোড়, কম্পপুর মোড়, রশিদপুর, বেলটিয়া, ছনকান্দাসহ বিভিন্ন এলাকায় নৈরাজ্য ঠেকাতে অবস্থান নিয়েছেন নেতাকর্মীরা।

১১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এমদাদুল ইসলাম জীবন বলেন, বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের হাত থেকে জনগণের জানমাল রক্ষায় আমরা ১১ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা একসঙ্গে মির্জা আজম চত্বরে অবস্থান নিয়েছি। বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতি নজর রাখছে দেশের জনগণ। তাই আগামী নির্বাচনেও তাদের থেকে মানুষ মুখ ফিরিয়ে নেবে বলে তিনি।

১১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর বলেন, বিএনপি ও স্বাধীনতাবিরোধীদের নৈরাজ্য প্রতিরোধে আমরা মাঠে আছি। ল বিএনপির আন্দোলন মানেই অগ্নিসন্ত্রাস-নৈরাজ্য ও জানমালের ক্ষতি। কোনো ধরনের বিশৃঙ্খলা করলে জনগণের জানমাল রক্ষায় আমরা তাদের প্রতিরোধ করতে প্রস্তুত। আমাদের সাথে জেলা আওয়ামী লীগ,পৌর আওয়ামী লীগ,১০ ও ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরাও অবস্থান নিয়েছেন।

১০ নং ওয়ার্ড কাউন্সিলর শাহীনুর রহমান শাহীন বলেন, বিএনপি-জামায়াত, স্বাধীনতাবিরোধীদের অপৎতপরতা রুখতে আমরা মির্জা আজম চত্বরে অবস্থান নিয়েছি। আজ সারা দিন থাকব।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহমেদ বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ ও দেশবিরোধী অপপ্রচারের ঠেকাতে জেলা স্বেচ্ছাসেবক লীগ মাঠে আছে। গণতন্ত্র ও উন্নয়নবিরোধী ষড়যন্ত্রকারী স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্য রুখতে আমরা রাজপথে আছি।

৩ নং ওয়ার্ড কাউন্সিলর বিজু আহমেদ বলেন, জনগণের জানমালের ক্ষয়ক্ষতি এড়াতে এবং সড়কে নৈরাজ্য প্রতিরোধে পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মাসুম রেজা রহিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু এর সার্বিক দিক নির্দেশনা মেনে ভোর থেকেই জামালপুর পৌরসভায় নেতাকর্মীদের নিয়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে অবস্থান নিয়েছি।

১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আজিম আহমেদ বলেন, জামায়াত বিএনপি যেন কোনো ধরনের বিশৃংখলা করতে না পারে সেজন্য নেতাকর্মীদের নিয়ে অবস্থান নেয়ার নির্দেশনা দেয়া হয়েছিলো। সে লক্ষ্যেই আমরা সকাল থেকেই মাঠে নেমেছি।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিল করিম রাব্বী বলেন, বিএনপির আজকের সমাবেশ কর্মসূচি থেকে ছাত্রদল ও শিবির নাশকতা সৃষ্টি করলে ঐক্যবদ্ধভাবে তা রুখে দিবে জামালপুর জেলা ছাত্রলীগ। আমরা রাজপথে আছি, থাকবো।

জেলা যুব মহিলা লীগের সভাপতি ফারহানা সোমা বলেন, জামালপুর জেলা যুব মহিলা লীগের নেতাকর্মীরা বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছে। যাতে করে বিএনপি-জামায়াত মানুষের জানমালের ক্ষতিসাধন করতে না পারে।

জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য সরোয়ার হোসেন শান্ত বলেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে আজকে আমরা মাঠে অবস্থান করছি। বিএনপি-জামায়াত যাতে সন্ত্রাস-নৈরাজ্য না করতে পারে, সেদিকে সতর্ক দৃষ্টি থাকবে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ