ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাউফলের আকাশে যুদ্ধবিমান!

প্রকাশনার সময়: ০৯ ডিসেম্বর ২০২২, ১৯:০১ | আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২, ১৯:০৬

পটুয়াখালীর বাউফল উপজেলার কাছিপাড়া ইউনিয়নের পাতিলাপাড়া গ্রামের আকাশে বাংলাদেশ বিমানবাহিনীর তিনটি যুদ্ধবিমান ও তিনটি হেলিকপ্টার মহড়া দিয়েছে। বিমান ও হেলিকপ্টার বহরটি পাতিলা পাড়ার আকাশে তিনবার চক্কর দিয়ে ঢাকার উদ্দেশ্যে চলে যায়।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ১০টার দিকে মহান স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদানের জন্য বীর উত্তম খেতাবপ্রাপ্ত, বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত ফ্লাইট লেফটেন্যান্ট মরহুম শামসুল আলম তালুকদারের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে এই মহড়ার আয়োজন করা হয়।

এ সময় হেলিকপ্টার থেকে বিমানবাহিনীর প্রধানের শোক ও স্বাধীনতা যুদ্ধে মরহুম শামসুল আলম তালুকদারের অসামান্য ভূমিকার জন্য কৃতজ্ঞতা জানিয়ে লিফলেট ছোড়া হয়।

কাছিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম জানান, বীর উত্তম শামসুল আলম তালুকদার আমাদের বাউফলবাসীর গর্বিত সন্তান ছিলেন। তাকে হারিয়ে আমরা ব্যথিত। বাংলাদেশ বিমানবাহিনী তার প্রতি যে শ্রদ্ধা প্রদর্শন করেছেন তাদে আমরা কৃতজ্ঞ।

বাউফল উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার বলেন, স্বাধীনতার আকাশ যোদ্ধার মৃত্যুতে অন্যান্যদের মতো আমিও ব্যথিত। তার মৃত্যুতে বাংলাদেশ বিমানবাহিনী তিনটি যুদ্ধ বিমান ও তিনটি হেলিকপ্টার নিয়ে তার জন্মভূমি বাউফলের পাতিলাপাড়ার আকাশে চক্কর দিয়ে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে আমি বিমানবাহিনীর প্রধানের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করছি।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেল ৪টা ৪৭ মিনিটে স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর উত্তম শামসুল আলম তালুকদার ঢাকার একটি হাসপাতালে ৭৭ বছর বয়সে ইন্তেকাল করেন। তিনি ১৯৪২ সালে জন্মগ্রহণ করেন।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ