ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিজয়ের মাসেও আগাছার দখলে মুক্তিযোদ্ধা মঞ্চ

প্রকাশনার সময়: ০৮ ডিসেম্বর ২০২২, ১৯:৩৯

বিজয়ের এই মাসেও রামগঞ্জ মুক্তিযোদ্ধা মঞ্চ আগাছায় ঢেকে রয়েছে। রামগঞ্জ থানার সামনে মুক্তিযোদ্ধা সংসদ সংলগ্ন ‘রামগঞ্জ মুক্তিযোদ্ধা মঞ্চ’ আগাছায় জমে বেহাল দশায় উপনীত হয়েছে। অযত্ন-অবহেলায় পরিত্যক্ত হয়ে রয়েছে মঞ্চটি। এটি দেখভাল ও রক্ষণাবেক্ষণের যেন কেউ নেই।

জানা গেছে, রামগঞ্জ থানা ও মুক্তিযোদ্ধা সংসদের সামনে রামগঞ্জ মুক্তিযোদ্ধা মঞ্চটি জোট সরকারের শাসনামলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী জিয়াউল হক জিয়া এটি উদ্বোধন করেন। সে সময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন সংগঠনের লোকজন এ মুক্তিযোদ্ধা মঞ্চে সভা-সমাবেশ, নাটক-অভিনয়সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করতেন।

এমনকি মুসলিম মুসাফিরদের অনেক সময় এখানে নামাজ পড়তে দেখা গেছে।

বর্তমান সরকারের শাসনামলে মঞ্চটি রক্ষণাবেক্ষণের অভাবে নষ্ট ও অযত্ন অবহেলায় পরিত্যক্ত অবস্থায় রয়েছে। রামগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ থাকা সত্ত্বেও মুক্তিযোদ্ধা সংসদের নেতৃত্বের দুর্বলতার কারণে এক শ্রেণির লোক মঞ্চের গায়ে বিভিন্ন সময়ে রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পোস্টার লাগিয়ে প্রচারণা চালিয়েছে। মঞ্চের উপরে এখন দিন-রাত বেওয়ারিশ কুকুর ঘুমায় ও মঞ্চের উপর আগাছা উঠে মঞ্চটি ঢেকে রেখেছে। এতে মুক্তিযোদ্ধা মঞ্চের মর্যাদা নষ্ট হচ্ছে। উপজেলা ও থানা প্রশাসন এবং স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের নেতারা মঞ্চের এ অবস্থা দেখেও না দেখার ভান করে রয়েছে। এতে রামগঞ্জের সুশীল সমাজ, সাধারণ মুক্তিযোদ্ধা ও জনগণের মাঝে চাপা ক্ষোভ ও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এ ব্যাপারে স্থানীয় ও বিভিন্ন জাতীয় পত্রিকায় একাধিকবার সংবাদ প্রকাশের পরও কর্তৃপক্ষ এ মুক্তিযোদ্ধা মঞ্চটি সংস্কার বা দেখভালের কোন পদক্ষেপ নেয়নি।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ