ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নানা আয়োজনে পটুয়াখালীতে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২১, ১০:৪৮ | আপডেট: ১৫ আগস্ট ২০২১, ১৩:৫৪

বিভিন্ন আয়োজনে পটুয়াখালীতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। শোক দিবস উপলক্ষে পটুয়াখালী জেলা আওয়ামী লীগ ভোর ৮ টায় জাতীয় পতাকা উত্তোলন করে। বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, কালো ব্যাচ ধারণ, আলোচনা সভা ও মোনাজাতের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে নানা আয়োজনে দিনটি পালন করে।

জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল ৯ টার সময় পটুয়াখালী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব কাজী আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, পটুয়াখালী সংরক্ষিত নারী আসনের সাংসদ ও জেলা মহিলা লীগের সভাপতি কাজী কানিজ সুলতানা হেলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব সুলতান আহমেদ মৃধা, পটুয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান মোহন মিয়া, পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ সহ ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও কৃষক লীগ সহ জেলা আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা ও কর্মীরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৫ আগস্ট জাতীর জনক বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মম ভাবে হত্যা করে দেশ নেতৃত্ব শূন্য করাই ছিল ঘাতকদের তথা বাঙালি জাতির শত্রুদের মুল পরিকল্পনা, কিন্তু জাতির জনকের দুই কন্যা সেদিন বিদেশে ছিল বলেই তারা বেঁচে গেছেন। বঙ্গবন্ধুর হত্যাকারী ও রাজাকারদের ফাঁসি কার্যকর করে দৃষ্টান্ত স্থাপন করেছেন জননেত্রী শেখ হাসিনা।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ