ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ধামরাইয়ে হত্যা মামলার আসামি গ্রেফতারের দাবিতে মানববন্ধন

প্রকাশনার সময়: ০৩ ডিসেম্বর ২০২২, ১৭:৪৪

ঢাকার ধামরাইয়ে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সেলিম তালুকদার হত্যাকাণ্ডের ৪১ দিনেও খুনিরা গ্রেফতার না হওয়ায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে নিহতের স্বজন ও এলাকাবাসী।

কর্মসূচি পালনকালে প্রকাশ্যে ঘুরে বেড়ানো শীতল ও ইউপি মেম্বার সঞ্জয়সহ অপরাপর খুনিদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবি করা হয়।

স্বজন ও এলাকাবাসী অভিযোগ করে বলেন, এ মামলার প্রধান আসামি সঞ্জয় মেম্বার ও শীতলসহ অন্যান্য খুনিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদেরকে গ্রেফতার করছে না।

শুক্রবার (২ ডিসেম্বর) জুম্মা নামাজের পর ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের আড়ালিয়া বাজারে ডুগিপাড়া ফোর্ডনগর আঞ্চলিক সড়ক অবরোধ করে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে স্বজন ছাড়াও এলাকার শত শত নারী পুরুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। তারা আসামিদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবি জানান। সেই সঙ্গে তারা ওই খুনিদের ফাঁসিও দাবি করেন।

বক্তব্যকালে নিহত সেলিম তালুকদারের ভাই আব্দুল হালিম তালুকদার ও তার বাবা আব্দুল কাদের তালুকদারসহ স্বজনরা বলেন, জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে গত ২১ অক্টোবর কুল্লা ইউনিয়নের বরাকৈই এলাকার আব্দুস সাত্তার, তার ছেলে জাহিদ, দ্বীন ইসলাম ও ভাগিনা লিটনসহ ৮ থেকে ১০ জন চাপাতি, লাঠিসোঁটা নিয়ে সেলিমের ওপর হামলা করে। এ সময় তাকে বাঁচাতে গেলে মা শিরিন বেগম, স্বজন শরীফ ও শাহিনকে পিটিয়ে আহত করা হয়। পরে সেলিমকে সাভার স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে তার মৃত্যু হয়। আজ সেলিম তালুকদার হত্যার ৪১ দিন হয়ে গেছে। কিন্তু মামলার অগ্রগতিসহ এখনো কোনো আসামিকে গ্রেফতার করা হয়নি।

নিহত সেলিম তালুকদারের ছোট ভাই মো. শাহিন তালুকদার বলেন, আমার ভাইকে আমার চোখের সামনে মারা হয়েছে। তাকে মারধরের পর হত্যা নিশ্চিত করতে সেলিমের নিথর দেহের উপরের নির্যাতন চালায় সাত্তার ও জাহিদরা। তারপর হাসাপাতালে নেওয়া হলে মারা যায় সে। ঘটনার একদিন পর ২২ অক্টোবর ধামরাই থানায় মামলা হলে আজ পর্যন্ত সেই মামলায় কাউকে পুলিশ গ্রেফতার করতে পারেনি। আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে তবুও তাদেরকে আইনের আওতায় আনা হয়নি। আমরা যখন মানববন্ধন করতে চেয়েছিলাম পুলিশ তখন আসামিদের ধরার জন্য তিন দিন সময় চেয়েছিলো। কিন্তু পুলিশ কিছুই করতে পারিনি। তাই আজ এলাকাবাসীসহ আমরা রাস্তায় নেমে মানববন্ধন করছি।

ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান রিপন বলেন, আমি এই বিষয়টি নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান বলেন, সেলিম তালুকদার হত্যা মামলার আসামি সবাই পলাতক রয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

যেখানেই লুকিয়ে থাক না কেন দ্রুত তাদের গ্রেফতার করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

গত ২২ অক্টোবর ধামরাই থানায় ১৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন নিহতের পিতা আব্দুল কাদের। সেই মামলার তদন্তকারী কর্মকর্তা ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) বেলায়েত।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ