ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

আগামী ২৯ ডিসেম্বর বাঘা পৌরসভা নির্বাচন, মনোনয়ন জমা 

প্রকাশনার সময়: ০১ ডিসেম্বর ২০২২, ২০:৩৬

আগামী ২৯ ডিসেম্বর রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আজ বৃহস্পতিবার বিকেল ৪ টা পর্যন্ত মনোনয়ন দাখিল করেছেন প্রার্থীরা। এর মধ্যে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ এবং সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন মনোনয়ন জমা দিয়েছেন।

জানা যায়, দুপুর ১২ টার আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও চলমান প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু দলীয় কার্যালয় থেকে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে একটি র‌্যালি নিয়ে উপজেলা নির্বাচন অফিসে এসে দলীয় মনোনয়ন জমা দেন।

এর আগে সকাল সাড়ে ১০ টায় এবারের বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র ও জেলা আ’লীগের সদস্য আক্কাছ আলী উপজেলা নির্বাচন অফিসে এসে তার মনোনয়ন পত্র জমা দেন। জামায়াতে ইসলামের পক্ষে বুধবার (৩০ নভেম্বর) দুপুরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন বাঘা পৌর জামাতের আমির ও মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক সাইফুল ইসলাম। গত ২২ নভেম্বর বাঘা পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন তার কর্মী-সমর্থকদের সঙ্গে করে (স্বতন্ত্র প্রার্থী) হিসেবে মনোনয়ন পত্র জমা দেন। এ ছাড়াও বৃহস্পতিবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম তফি।

বাঘা উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম জানান, এ বছর বাঘা পৌর নির্বাচনকে সামনে রেখে এখানে মেয়র পদে মনোনয়ন উত্তোলন করেছিলেন ১০ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন এবং পুরুষ কাউন্সিলর পদে ৪১ জন। তবে জমা দিয়েছেন মেয়র পদে ৮ জন। মহিলা কাউন্সিলর পদে ১৩ এবং সাধারণ সদস্য পদে ৪০ জন।

উপজেলা নির্বাচন সূত্রে জানা গেছে, এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬৫৯ । এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৮১২ ও নারী ভোটার ১৫ হাজার ৮৫৭ জন। ইভিএমের মাধ্যমে ১১ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়ন যাচাই-বাছাই হবে ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ হবে ১১ ডিসেম্বর।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ